বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ডুরান্ড কাপের আগেই কি শুরু হবে কলকাতা লিগ? কী বললেন IFA-র নতুন সচিব অনির্বাণ দত্ত
IFA-র নতুন সচিব অনির্বাণ দত্ত (ছবি-আইএফএ)

ডুরান্ড কাপের আগেই কি শুরু হবে কলকাতা লিগ? কী বললেন IFA-র নতুন সচিব অনির্বাণ দত্ত

  • আইএফএ-র প্রাক্তন সচিব জয়দীপ মুখোপাধ্যায় মেয়াদ শেষ হওয়ার আগেই সরে গিয়েছেন। প্রত্যাশামতোই বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইএফএ-র নতুন সচিব নির্বাচিত হলেন অনির্বাণ দত্ত। অনির্বাণ দত্ত হলেন প্রাক্তন আইএফএ সচিব প্রদ্যোৎ দত্তের ছেলে। জর্জ টেলিগ্রাফ ক্লাবের সঙ্গে যুক্ত রয়েছেন অনির্বাণ দত্ত।

আইএফএ-র প্রাক্তন সচিব জয়দীপ মুখোপাধ্যায় মেয়াদ শেষ হওয়ার আগেই সরে গিয়েছেন। প্রত্যাশামতোই বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইএফএ-র নতুন সচিব নির্বাচিত হলেন অনির্বাণ দত্ত। সোমবার সর্বসম্মতিক্রমে আইএফএ-র সচিব হলেন অনির্বাণ দত্ত। ঘটনাচক্রে, অনির্বাণ দত্ত হলেন প্রাক্তন আইএফএ সচিব প্রদ্যোৎ দত্তের ছেলে। জর্জ টেলিগ্রাফ ক্লাবের সঙ্গে যুক্ত রয়েছেন অনির্বাণ দত্ত।

দায়িত্ব পাওয়ার পর নতুন সচিব জানান, ‘অনেক দায়িত্ব আছে আমার। এর আগে যাঁরা এই পদে ছিলেন, তাঁরা সবাই ছিলেন সুপারস্টার। আমি সেরকম কিছু না। বাংলা ফুটবলকে অনেক কিছু দেওয়ার আছে। কলকাতা ফুটবল লিগটা করাই হল বড় চ্যালেঞ্জ। অনেক চিঠি দিয়েছি। ক্লাবগুলোর সঙ্গে কথা বলে সবকিছু ঠিক করতে হবে।’ 

আরও পড়ুন… রবিবার মেদিনীপুরে হবে ইস্ট-মোহনের লড়াই! বাংলার ডার্বি ঘিরে উত্তেজনা তুঙ্গে

অনির্বাণ দত্ত আরও বলেন, ‘এবারের লিগ বয়সভিত্তিক। কারও যেন চোট না লাগে, সেটা দেখতে হবে। আমি এটুকু জোর দিয়ে বলছি কলকাতা ফুটবল লিগ হবেই। ডুরান্ড কাপের আগেই লিগ শুরু করব। তারপর ডুরান্ড কাপ শুরু হলে একসঙ্গে দুটো প্রতিযোগিতা চলবে।’ মোহনবাগানকে কলকাতা ফুটবল খেলার ব্যপারে আশাবাদী নতুন সচিব। তিনি জানিয়েছেন, ‘মোহনবাগান চাইবে না তাদের ভক্তদের হতাশ করতে। ওরা লিগ খেলবে না, সেটা আমি বিশ্বাস করি না। বাংলা ফুটবলের স্বার্থে মোহনবাগান লিগ খেলবেই। ইস্টবেঙ্গল ও মোহনবাগানের কাছ থেকে সমর্থন পাব বলে আশা করছি। এটা সত্যি ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডান ছাড়া বাংলা ফুটবলকে চালানো সম্ভব হবে না।’

আরও পড়ুন… রবিবার মেদিনীপুরে হবে ইস্ট-মোহনের লড়াই! বাংলার ডার্বি ঘিরে উত্তেজনা তুঙ্গে

দেনা পরিশোধ করারও পরিকল্পনা তৈরি করছেন অনির্বাণ দত্ত। তিনি জানিয়েছেন, ‘আমি ম্যাজিক জানি না যে রাতারাতি দেনা শোধ করতে পারব। কিন্তু স্পনসর এনে বিভিন্ন টুর্নামেন্ট করে দেনা অনেকটাই শোধ করা যাবে বলে আমি বিশ্বাস করি।’ বাংলা ফুটবলের সর্বোচ্চ সংস্থা আইএফএ-র চেয়ারম্যান পদে থেকে গেলেন সুব্রত দত্ত। সভাপতি পদে থেকে গেলেন অজিত বন্দোপাধ্যায়। তিনজন সহ সভাপতিকেও নির্বাচন করা হয়েছে এদিন। আইএফএ-র নতুন তিনজন সহ সভাপতি হলেন সৌরভ পাল, স্বরূপ বিশ্বাস ও বিশ্বজিৎ ভাদুড়ি।

 

বন্ধ করুন