বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL-এর প্রচারে মোহন-ইস্টের লড়াই,সৌরভের সঙ্গে বিজ্ঞাপনে দুই প্রধানের প্রাক্তনীরা

ISL-এর প্রচারে মোহন-ইস্টের লড়াই,সৌরভের সঙ্গে বিজ্ঞাপনে দুই প্রধানের প্রাক্তনীরা

বাংলায় ফিরছে আইএসএল।

আইএসএলের প্রচারের জন্য সম্প্রতি একটি ভিডিয়ো সম্প্রচারকারী চ্যানেল শেয়ার করেছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে ডার্বির উন্মাদনা। লাল-হলুদ বনাম সবুজ-মেরুনের হাড্ডাহাড্ডি লড়াই। আসলে আইপিএলের বিজ্ঞাপনেরই থিম হয়ে গিয়েছে ডার্বি।

হাতে রয়েছে আর মাত্র কয়েক দিন। দুর্গাপুজোর ঠিক পরেই ৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান সুপার লিগের নতুন মরসুম। আর তার জন্য একেবারে হইহই পড়ে গিয়েছে। উন্মাদনা বাড়ছে ফুটবল মহলে। দলগুলি তাদের শেষ প্রস্তুতি নিয়ে ব্যস্ত। তবে কলকাতা ফুটবলের ধামাকাদার ডার্বি হবে ২৯ অক্টোবর। ফিরতি ডার্বি ২৫ ফেব্রুয়ারি। তবে তার আগেই ডার্বির আইএসএলের বিজ্ঞাপন জুড়ে।

আরও পড়ুন: কলঙ্কিত ভারতীয় ফুটবল-রক্তে মরফিনের নমুনা মেলায় ২বছর নির্বাসিত ATK MB-র প্রাক্তনী

আইএসএলের প্রচারের জন্য সম্প্রতি একটি ভিডিয়ো সম্প্রচারকারী চ্যানেল শেয়ার করেছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে ডার্বির উন্মাদনা। লাল-হলুদ বনাম সবুজ-মেরুনের হাড্ডাহাড্ডি লড়াই। আসলে আইপিএলের বিজ্ঞাপনেরই থিম হয়ে গিয়েছে ডার্বি। যেখানে দুই প্রধানের প্রাক্তন ফুটবলার যেমন- মনোরঞ্জন ভট্টাচার্য, সত্যজিৎ চট্টোপাধ্যায়, জোসে ব্যারেটো এবং মেহতাব হোসেনদের দেখা গিয়েছে। সেই সঙ্গে বাংলার ক্রীড়া জগতের মুখ সৌরভ গঙ্গোপাধ্যায়কেও দেখা গিয়েছে বিজ্ঞাপনে। 

আসলে করোনার জন্য গত দুই বছর ধরে বাংলায় আইএসএল হয়নি। দুই বছর বাদে ফের ফুটবলের শহরে ফিরছে আইএসএল। সেই উন্মাদনা আরও বেড়ে গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হ

লিগের ম্যাচের পাশাপাশি এ বারের আইএসএলের নক আউট পর্বে মোট ৭টি ম্যাচ হবে। পাশাপাশি চারটি সেমিফাইনাল এবং একটি ফাইনালের সঙ্গে দু’টি এলিমিনেটরও যুক্ত করা হয়েছে। প্রথম এলিমিনেটরে মুখোমুখি হবে লিগ টেবলের তিন এবং ছয় নম্বরে থাকা দল দু'টি। এর পর দ্বিতীয় এলিমিনেটরে মুখোমুখি হবে চার এবং পাঁচ নম্বরে থাকা দুটি দল। তারপর প্রথম সেমিফাইনালের লড়াইয়ে নামবে লিগ টেবলের এক নম্বর দল এবং দ্বিতীয় এলিমিনেটরের জয়ী দল।

আরও পড়ুন: বজ্র-বিদ্যুৎ সহ মুষুল ধারে বৃষ্টি, ভেসে গেল কলকাতা লিগের ইস্টবেঙ্গল-এরিয়ান ম্যাচ

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালের লড়াই হবে লিগ টেবলের দুই নম্বর দল এবং প্রথম এলিমিনেটরের জয়ী দলের। উল্লেখ্য, দুই সেমিফাইনালই হবে হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে। লিগ টেবলের ছয় নম্বরে থাকা দলের সামনেও এ বার থেকে ফাইনালে ওঠার সুযোগ থাকবে। আইএসএলের নতুন মরসুমে ম্যাচের সংখ্যা বেড়ে হচ্ছে ১১৭টি।

এ বার সবচেয়ে ভালো খবর হল, হাউসফুল গ্যালারির সামনে পারফর্ম করবেন ফুটবলাররা। একই সঙ্গে ঘরের মাঠেও খেলতে পারবে সব ক্লাবই। গত দুই মরশুমে করোনার জন্য যা সম্ভব হয়নি। উল্লেখ্য, আইএসএল ২০২২-২৩-এর ম্যাচগুলি রাখা হয়েছে সপ্তাহের শেষ দিকে, বৃহস্পতিবার থেকে রবিবার। গত বারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি এ বারের অভিযান শুরু করবে টুর্নামেন্ট শুরু হওয়ার দু’দিন পর, ৯ অক্টোবর। ঘরের মাঠে, হায়দরাবাদ নামবে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে।

বন্ধ করুন