বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মেসির আগমনে পিএসজির ব্যবসার শ্রীবৃদ্ধি, বার্সার ব্যবসাতে ভাটার টান

মেসির আগমনে পিএসজির ব্যবসার শ্রীবৃদ্ধি, বার্সার ব্যবসাতে ভাটার টান

প্রথমবার অফিসিয়ালি পিএসজির সমর্থকদের সামনে এলেন লিওনেল মেসি (ছবি:রয়টার্স) (REUTERS)

পিএসজির ম্যাচে ফুল হাউস ছিল তাদের ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়াম। ৪৮ হাজার দর্শক স্ট্রাসবুর্গের বিপক্ষে লিগা ওয়ানের ম্যাচটি দেখেছেন। মেসি এই ম্যাচে না খেললেও ম্যাচের আগে তাকে প্রথমবার অফিসিয়ালি সমর্থকদের সামনে আনা হয়।

শুভব্রত মুখার্জি: বলিউডের একটি বিখ্যাত হিন্দি ছবির ডায়লগ রয়েছে যেখানে অভিনেতা বলছেন 'নাম তো শুনা হি হোগা' অর্থাৎ নামটা তো নিশ্চয় শুনেছেন। বিশ্ব ফুটবলে লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ব্যাপারটাও অনেকটা সেই রকম। তাদের নামেই টিকিট বিক্রি থেকে জার্সি, মার্চেন্ডাইজ বিক্রি সব রাতারাতি বৃদ্ধি পায়। সেই ঘটনার পজিটিভ দিকটির যেমন সাক্ষী থাকল প্যারিস, আবার ঠিক তার উল্টোদিকে স্পেনে তাঁর অনুপস্থিতিতে সাক্ষী থাকল কার্যত ফাঁকা গ্যালারির। মেসি ম্যাজিক যে শুধু মাঠ নয় মাঠের বাইরেও বর্তমান তা হাড়েহাড়ে টের পাওয়া গেল।

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা মেসিকে ছেড়ে দিতে বাধ্য হওয়ার ফলে যেমন তাদের সমর্থকদের মধ্যে প্রভাব পড়েছে তেমনি কমেছে জনপ্রিয়তা, যা প্রভাব ফেলেছে ক্লাবের ব্যবসার ক্ষেত্রেও। উল্টোদিকে আর্জেন্তাইন কিংবদন্তিকে সই করানোর ফলে পিএসজির ব্যবসার শ্রীবৃদ্ধি ঘটেছে।

বার্সেলোনার শেয়ার দর থেকে টিকিট বিক্রি সব অনেকটাই কমে গিয়েছে। করোনার কারণে ২০২০ সালের মার্চে শেষবার ন্যু কাম্পে বসে খেলা দেখেছেন সমর্থকেরা । নতুন মরসুমে ইউরোপের সব স্টেডিয়ামেই ফের ফিরতে শুরু করেছেন দর্শকরা। তবে মেসি থাকাকালীন ন্যু ক্যাম্পে যে উন্মাদনাটা ছিল তা যেন কোথাও হারিয়ে গিয়েছে। লা লিগার চলতি মরসুমে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে প্রথম ম্যাচের জন্য ৩০০০০ টিকিট বিক্রির ঘোষণা করেছিল বার্সা কতৃপক্ষ যার মাত্র অর্ধেক টিকিট বিক্রি হয়েছে এখন পর্যন্ত। করোনার কারণে দীর্ঘদিন বাদে ঘরের মাঠে বসে প্রিয় দলের খেলা দেখার জন্য যেখানে অধীর অপেক্ষা থাকা দর্শকদের আগ্রহতেই যেন কোথাও ভাটা ফেলে দিয়েছে মেসির চলে যাওয়া।

অপরদিকে পিএসজির ম্যাচে ফুল হাউস ছিল তাদের ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়াম। ৪৮ হাজার দর্শক স্ট্রাসবুর্গের বিপক্ষে লিগা ওয়ানের ম্যাচটি দেখেছেন। মেসি এই ম্যাচে না খেললেও ম্যাচের আগে তাকে প্রথমবার অফিসিয়ালি সমর্থকদের সামনে আনা হয়। তিনি তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এদিন তিনি ভিআইপি বক্সে নেইমারের সঙ্গে বসে একসাথে খেলাও দেখেন। পিএসজি চলতি মরসুমে তাদের প্রথম ম্যাচ ৪-২ ফলে জিততেও সমর্থ হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ব্যবসা শুরু করার শুভ সময় আসছে, টাকার ভাগ্যে বিপুল উন্নতি! লাকি মকর সহ বহু রাশি আমরা ভারসাম্য রক্ষা করতে চাই, কিন্তু ২০২০ সালে…ভারত-চিন সম্পর্ক নিয়ে জয়শঙ্কর অবিশ্বাস্য! রান তাড়া করে জেতা টেস্টের চতুর্থ ইনিংসে কোহলির থেকেও বেশি রান গিলের ‘আকবর বাজার থেকে মহিলাদের তুলতেন আর ধর্ষণ করতেন', বললেন রাজস্থানের এই মন্ত্রী ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট যাদের খিদে নেই… রোহিতের সঙ্গে একমত, গাভাসকরের দাবি,অনাগ্রহীদের দলে না রাখাই উচিত মাথা দিয়ে ঠুঁকে ৭৭টা বোতলের ছিপি খুললেন ব্যক্তি! ভিডিয়ো দেখলেই গা শিরশির করবে আপনি কোন জাতের! গুজরাটে বাড়ি কিনতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা JP Morgan কর্তার বিয়ে করলেন সোহাগ জলের 'মউ', শুভদৃষ্টির সময় চোখ মারলেন অস্মিতা, বরকে একী বললেন… ‘কুদৃষ্টি দেবেন না’, পিঙ্কিকে কড়া বার্তা শ্রীময়ীর! প্রাক্তনকে উত্তর দিতে না-রাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.