বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মেসির আগমনে পিএসজির ব্যবসার শ্রীবৃদ্ধি, বার্সার ব্যবসাতে ভাটার টান

মেসির আগমনে পিএসজির ব্যবসার শ্রীবৃদ্ধি, বার্সার ব্যবসাতে ভাটার টান

প্রথমবার অফিসিয়ালি পিএসজির সমর্থকদের সামনে এলেন লিওনেল মেসি (ছবি:রয়টার্স) (REUTERS)

পিএসজির ম্যাচে ফুল হাউস ছিল তাদের ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়াম। ৪৮ হাজার দর্শক স্ট্রাসবুর্গের বিপক্ষে লিগা ওয়ানের ম্যাচটি দেখেছেন। মেসি এই ম্যাচে না খেললেও ম্যাচের আগে তাকে প্রথমবার অফিসিয়ালি সমর্থকদের সামনে আনা হয়।

শুভব্রত মুখার্জি: বলিউডের একটি বিখ্যাত হিন্দি ছবির ডায়লগ রয়েছে যেখানে অভিনেতা বলছেন 'নাম তো শুনা হি হোগা' অর্থাৎ নামটা তো নিশ্চয় শুনেছেন। বিশ্ব ফুটবলে লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ব্যাপারটাও অনেকটা সেই রকম। তাদের নামেই টিকিট বিক্রি থেকে জার্সি, মার্চেন্ডাইজ বিক্রি সব রাতারাতি বৃদ্ধি পায়। সেই ঘটনার পজিটিভ দিকটির যেমন সাক্ষী থাকল প্যারিস, আবার ঠিক তার উল্টোদিকে স্পেনে তাঁর অনুপস্থিতিতে সাক্ষী থাকল কার্যত ফাঁকা গ্যালারির। মেসি ম্যাজিক যে শুধু মাঠ নয় মাঠের বাইরেও বর্তমান তা হাড়েহাড়ে টের পাওয়া গেল।

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা মেসিকে ছেড়ে দিতে বাধ্য হওয়ার ফলে যেমন তাদের সমর্থকদের মধ্যে প্রভাব পড়েছে তেমনি কমেছে জনপ্রিয়তা, যা প্রভাব ফেলেছে ক্লাবের ব্যবসার ক্ষেত্রেও। উল্টোদিকে আর্জেন্তাইন কিংবদন্তিকে সই করানোর ফলে পিএসজির ব্যবসার শ্রীবৃদ্ধি ঘটেছে।

বার্সেলোনার শেয়ার দর থেকে টিকিট বিক্রি সব অনেকটাই কমে গিয়েছে। করোনার কারণে ২০২০ সালের মার্চে শেষবার ন্যু কাম্পে বসে খেলা দেখেছেন সমর্থকেরা । নতুন মরসুমে ইউরোপের সব স্টেডিয়ামেই ফের ফিরতে শুরু করেছেন দর্শকরা। তবে মেসি থাকাকালীন ন্যু ক্যাম্পে যে উন্মাদনাটা ছিল তা যেন কোথাও হারিয়ে গিয়েছে। লা লিগার চলতি মরসুমে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে প্রথম ম্যাচের জন্য ৩০০০০ টিকিট বিক্রির ঘোষণা করেছিল বার্সা কতৃপক্ষ যার মাত্র অর্ধেক টিকিট বিক্রি হয়েছে এখন পর্যন্ত। করোনার কারণে দীর্ঘদিন বাদে ঘরের মাঠে বসে প্রিয় দলের খেলা দেখার জন্য যেখানে অধীর অপেক্ষা থাকা দর্শকদের আগ্রহতেই যেন কোথাও ভাটা ফেলে দিয়েছে মেসির চলে যাওয়া।

অপরদিকে পিএসজির ম্যাচে ফুল হাউস ছিল তাদের ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেস স্টেডিয়াম। ৪৮ হাজার দর্শক স্ট্রাসবুর্গের বিপক্ষে লিগা ওয়ানের ম্যাচটি দেখেছেন। মেসি এই ম্যাচে না খেললেও ম্যাচের আগে তাকে প্রথমবার অফিসিয়ালি সমর্থকদের সামনে আনা হয়। তিনি তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এদিন তিনি ভিআইপি বক্সে নেইমারের সঙ্গে বসে একসাথে খেলাও দেখেন। পিএসজি চলতি মরসুমে তাদের প্রথম ম্যাচ ৪-২ ফলে জিততেও সমর্থ হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.