বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Women's Asian Cup 2022: করোনার জেরে দল নামাতে পারল না ভারত, টুর্নামেন্ট থেকে বিদায়
ভারতীয় মহিলা ফুটবল দল। ছবি- টুইটার (@IndianFootball)।

Women's Asian Cup 2022: করোনার জেরে দল নামাতে পারল না ভারত, টুর্নামেন্ট থেকে বিদায়

  • রবিবার চাইনিজ তাইপের বিরুদ্ধে ম্যাচের কয়েক মিনিট আগেই অন্তত ১২ জন ভারতীয় ফুটবলারের করোনা আক্রান্ত হওয়ার হদিশ মেলে।

অনেক প্রত্য়াশা নিয়ে ঘরের মাঠে এশিয়ান কাপে নেমেছিলেন ভারতীয় মহিলা দলের ফুটবলাররা। তবে আশালতা দেবীদের আশায় ঢেলে দিল করোনা। চাইনিজ তাইপের বিরুদ্ধে রবিবার (২৩ জানুয়ারি) টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচ শুরুর কয়েক মিনিট আগেই ভারতীয় দলের কম করে ১২ জন তারকার করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। 

ওই ম্যাচ খেলা সম্ভব না হওয়ায়, এএফসির নিয়ম অনুযায়ী ভারতীয় দলকে পরাজিত গণ্য করায় টিম ইন্ডিয়া আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। তার ঠিক পরের দিনই করোনা আক্রান্ত ভারতীয় দল টুর্নামেন্ট থেকে নিজেদের নামই তুলে নিল। এএফসির তরফে এক বিবৃতিতে ভারতীয় দলের টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার বিষয়ে সকলকে জানানো হয়।

বিবৃতিতে এএফসির তরফে জানানো হয়, ‘চাইনিজ তাইপের বিরুদ্ধে ভারতের গ্রুপ এ-র ম্যাচ বাতিল হওয়ার পর, করোনাকালে এএফসি প্রতিযোগিতার বিশেষ ৪.১ ধারা অনুযায়ী ভারতীয় দল টুর্নামেন্ট থেকে নিজেদের নাম তুলে নিয়েছে বলে ধরা হচ্ছে।’ এর জেরে ৬.৫.৫ ধারা অনুযায়ী ভারতীয় দলের সবকটি ম্যাচই ‘নাল এবং ভয়েড’ গণ্য করা হবে। এএফসির তরফে জানানো হয়, ইরানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতীয় দলের ফলাফল, গ্রুপ স্ট্যান্ডিং নির্ধারণের সময় গণ্য করা হবে না।

বন্ধ করুন