বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কাতার WC-এ খেলবেন রোনাল্ডো? ইতালি বা পর্তুগালের মধ্যে ছিটকে যাবে কোনও একটি দল
বিশ্বকাপের আগেই ছিটকে যাবে যাবে ইতালি বা পর্তুগাল।
বিশ্বকাপের আগেই ছিটকে যাবে যাবে ইতালি বা পর্তুগাল।

কাতার WC-এ খেলবেন রোনাল্ডো? ইতালি বা পর্তুগালের মধ্যে ছিটকে যাবে কোনও একটি দল

  • প্লে-অফের ‘সি’ গ্রুপে রোনাল্ডোদের প্রথমে খেলবে তুরস্কের বিরুদ্ধে। ইতালি আবার উত্তর ম্যাসিডোনিয়ার মুখোমুখি হবে। পর্তুগাল এবং ইতালি নিজেদের ম্যাচ জিতলে একে অপরের মুখোমুখি হবে। সে ক্ষেত্রে যে কোনও একটি দল যাবে কাতার বিশ্বকাপে।

বিশ্ব ফুটবল ভক্তদের মাথায় যেন হটাৎ করেই বাজ ভেঙে পড়েছে। আর পড়বে নাই বা কেন। ২০২২ কাতার বিশ্বকাপের আগেই যে ফুটবলপ্রেমীদের জন্য অত্যন্ত খারাপ একটি খবর প্রকাশিত হয়েছে। পর্তুগাল এবং ইতালির মধ্যে যে কোনও একটি দল কাতার বিশ্বকাপেই  অংশ নিতে পারেব না। তার কারণ বিশ্বকাপের যোগ্যতা নির্ণয়ের জন্য ইউরোপিয়ান প্লে অফের যে সূচি হয়েছে, ইতালি এবং পর্তুগাল পড়েছে একই গ্রুপে। এবং একটি দল বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করতেই পারবে না।

বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়ে গেল ইউরোপিয়ান প্লে অফের ড্র। এই ড্রয়ের পর সবচেয়ে বড় ধাক্কা খেয়েছে ফুটবল বিশ্ব? ইতালি এবং পর্তুগাল পড়েছে একই গ্রুপে। অর্থাৎ মূল পর্বে ওঠার আগেই বাদ পড়বে যে কোনও একটি দল। যে কারণে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিশ্বকাপে অংশ নেওয়াটা নির্ভর করছে এখন ইতালি বাধা পার হওয়ার উপরেই। 

প্লে-অফের ‘সি’ গ্রুপে রোনাল্ডোদের প্রথমে খেলবে তুরস্কের বিরুদ্ধে। ইতালি আবার উত্তর ম্যাসিডোনিয়ার মুখোমুখি হবে। পর্তুগাল এবং ইতালি নিজেদের ম্যাচ জিতলে একে অপরের মুখোমুখি হবে। সে ক্ষেত্রে যে কোনও একটি দল যাবে কাতার বিশ্বকাপে।

আগে থেকেই গুঞ্জন ছিল, এটাই রোনাল্ডোর শেষ বিশ্বকাপ হতে চলেছে। সিআরসেভেন নিজেও এ রকমই ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এখন প্রশ্ন উঠেছে, আদৌ কি রোনাল্ডো কাতারে খেলতে পারবেন? কারণ ইতালি বাধা টপকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করাটা পক্ষে ইতালির জন্য খুব সহজ হবে না।

বন্ধ করুন