বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বার্সার কোচ হচ্ছেন জাভি, দায়িত্ব ছাড়লেন আল সাদের, দাবি কাতারের ক্লাবের

বার্সার কোচ হচ্ছেন জাভি, দায়িত্ব ছাড়লেন আল সাদের, দাবি কাতারের ক্লাবের

জাভি হার্নান্ডেজ।

রোনাল্ড কোম্যানের পরিবর্ত হিসেবে বহু দিন ধরেই জাভির নাম শোনা যাচ্ছিল। জাভিকে কোচ করতে সবচেয়ে বেশি আগ্রহী ছিলেন বার্সেলোনার প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা। সেই উদ্যোগই এ বার সফল হচ্ছে। ২০১৯ সালে প্রথম বার আল সাদের কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন জাভি।

সব জল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনার কোচ হতে চলেছেন জাভি হার্নান্ডেজই। জাভি বর্তমানে কাতারের যে ক্লাবে ছিলেন, সেই আল সাদ ক্লাব তিনি ছেড়ে দিয়েছেন। কোচ হয়ে বার্সলোনায় যোগ দেবেন বলেই নাকি তিনি আল সাদ ছেড়ে দিয়েছেন। কাতারের ক্লাবের তরফে এ কথা ঘোষণা করা হয়েছে।

রোনাল্ড কোম্যানের পরিবর্ত হিসেবে বহু দিন ধরেই জাভির নাম শোনা যাচ্ছিল। জাভিকে কোচ করতে সবচেয়ে বেশি আগ্রহী ছিলেন বার্সেলোনার প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা। এই ব্যাপারে তিনি বাড়তি উদ্যোগ নেন। সেই উদ্যোগই এ বার সফল হচ্ছে। ২০১৯ সালে প্রথম বার আল সাদের কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন জাভি। বড় ক্লাব বলতে বার্সেলোনাতেই তিনি প্রথম যোগ দিচ্ছেন। এটা জাভির কোচিং ক্যারিয়ারে দ্বিতীয় ক্লাব।

একটি বিবৃতিতে আল সাদ বলেছে, ‘চুক্তিতে নির্ধারিত ছাড়পত্রের যে নিয়মগুলো ছিল, সেগুলো মেনে নেওয়ার পরেই আল সাদের কর্তারা জাভিকে বার্সেলোনার জন্য ছেড়ে দিতে সম্মত হয়েছেন। জাভি আল সাদের ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং আমরা ওঁর সাফল্য কামনা করি।’

গত মাসের শেষ দিকে কোচ রোনাল্ড কোম্যানকে ছাঁটাই করে বার্সেলোনা। এর পর থেকেই শুরু হয় জাভিকে নিয়ে গুঞ্জন। মাঝে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বার্সার ‘বি’ দলের দায়িত্বে থাকা সার্জি বারজুয়ানকে দায়িত্ব দেয় তারা। জাভি অবশ্য প্রকাশ্যেই বলছিলেন, তিনি ‘ঘরে ফিরতে চান’। স্পেনের প্রাক্তন তারকা ফুটবলার জাভি বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছিলেন ৭৭৯টি ম্যাচ। তাঁর সফল ফুটবলার জীবনে তিনি আটটি লা লিগা এবং চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সহ মোট ২৫টি শিরোপা জিতেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রেন্ট ব্রিজে শতরান জো রুটের! বিরাটকে পিছনে ফেলে টেস্টে টপকে গেলেন চন্দরপলকেও! সোহিনীর জন্মদিন 'স্বামী-হীন', ৩ বছরের বিয়ে ভাঙছে? প্রথমবার মুখ খুললেন নায়িকা লঙ্কা সফরের জন্য দ্রাবিড় এবং লক্ষ্মণের সহকারীকে স্টপ গ্যাপ বোলিং কোচ বাছল BCCI ‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.