বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বার্সার কোচ হচ্ছেন জাভি, দায়িত্ব ছাড়লেন আল সাদের, দাবি কাতারের ক্লাবের
জাভি হার্নান্ডেজ।
জাভি হার্নান্ডেজ।

বার্সার কোচ হচ্ছেন জাভি, দায়িত্ব ছাড়লেন আল সাদের, দাবি কাতারের ক্লাবের

  • রোনাল্ড কোম্যানের পরিবর্ত হিসেবে বহু দিন ধরেই জাভির নাম শোনা যাচ্ছিল। জাভিকে কোচ করতে সবচেয়ে বেশি আগ্রহী ছিলেন বার্সেলোনার প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা। সেই উদ্যোগই এ বার সফল হচ্ছে। ২০১৯ সালে প্রথম বার আল সাদের কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন জাভি।

সব জল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনার কোচ হতে চলেছেন জাভি হার্নান্ডেজই। জাভি বর্তমানে কাতারের যে ক্লাবে ছিলেন, সেই আল সাদ ক্লাব তিনি ছেড়ে দিয়েছেন। কোচ হয়ে বার্সলোনায় যোগ দেবেন বলেই নাকি তিনি আল সাদ ছেড়ে দিয়েছেন। কাতারের ক্লাবের তরফে এ কথা ঘোষণা করা হয়েছে।

রোনাল্ড কোম্যানের পরিবর্ত হিসেবে বহু দিন ধরেই জাভির নাম শোনা যাচ্ছিল। জাভিকে কোচ করতে সবচেয়ে বেশি আগ্রহী ছিলেন বার্সেলোনার প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা। এই ব্যাপারে তিনি বাড়তি উদ্যোগ নেন। সেই উদ্যোগই এ বার সফল হচ্ছে। ২০১৯ সালে প্রথম বার আল সাদের কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন জাভি। বড় ক্লাব বলতে বার্সেলোনাতেই তিনি প্রথম যোগ দিচ্ছেন। এটা জাভির কোচিং ক্যারিয়ারে দ্বিতীয় ক্লাব।

একটি বিবৃতিতে আল সাদ বলেছে, ‘চুক্তিতে নির্ধারিত ছাড়পত্রের যে নিয়মগুলো ছিল, সেগুলো মেনে নেওয়ার পরেই আল সাদের কর্তারা জাভিকে বার্সেলোনার জন্য ছেড়ে দিতে সম্মত হয়েছেন। জাভি আল সাদের ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং আমরা ওঁর সাফল্য কামনা করি।’

গত মাসের শেষ দিকে কোচ রোনাল্ড কোম্যানকে ছাঁটাই করে বার্সেলোনা। এর পর থেকেই শুরু হয় জাভিকে নিয়ে গুঞ্জন। মাঝে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বার্সার ‘বি’ দলের দায়িত্বে থাকা সার্জি বারজুয়ানকে দায়িত্ব দেয় তারা। জাভি অবশ্য প্রকাশ্যেই বলছিলেন, তিনি ‘ঘরে ফিরতে চান’। স্পেনের প্রাক্তন তারকা ফুটবলার জাভি বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছিলেন ৭৭৯টি ম্যাচ। তাঁর সফল ফুটবলার জীবনে তিনি আটটি লা লিগা এবং চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সহ মোট ২৫টি শিরোপা জিতেছিলেন।

বন্ধ করুন