বাংলা নিউজ > ময়দান > ফুটবল > নিয়ম ভেঙে PSL ফাইনালের আগে বড় শাস্তি পেলেন পেশোয়ার জালমির দুই ক্রিকেটার
বড় শাস্তি পেলেন হায়দার আলি এবং উমেইদ আসিফ।
বড় শাস্তি পেলেন হায়দার আলি এবং উমেইদ আসিফ।

নিয়ম ভেঙে PSL ফাইনালের আগে বড় শাস্তি পেলেন পেশোয়ার জালমির দুই ক্রিকেটার

  • নিয়ম ভাঙার জেরে হায়দার আলিকে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেও বাদ পড়তে হল। তাঁর পরিবর্তে সোহেব মাকসুদকে দলে নেওয়া হয়েছে।

করোনার জন্য জৈব সুরক্ষা বলয়ের নিয়মের উপর খুবই জোর দেওয়া হচ্ছে। অথচ সেই নিয়ম ভেঙেই বড় বিপদ ডেকে আনলেন পেশোয়ার জালমির দুই ক্রিকেটার। বৃহস্পতিবার রাতে পিএসএল-এর ফাইনালে পেশোয়ার জালমি এবং মুলতান সুলতানস মুখোমুখি হবে। তাঁর আগে সাসপেন্ড করা হল জালমির হায়দার আলি এবং উমেইদ আসিফকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের দাবি, এই দুই ক্রিকেটার জৈব বলয়ের বাইরে বেরিয়ে পরিচিতদের সঙ্গে দেখা করেছেন। পাশাপাশি তাঁরা সামাজিক দূরত্ববিধিও মানেননি। ঘটনাটি ঘটে বুধবার। আর বৃহস্পতিবার সকালে পিএসএল টুর্নামেন্টের যে কোভিড-১৯ ম্যানেজমেন্ট রয়েছে, তারা এই দুই ক্রিকেটারকে সাসপেন্ড করে।

এক বিবৃতিতে পিসিবি বলেছে, ‘এই ঘটনার পর দুই ক্রিকেটারকে দলের বাকি ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে দেখা যায়নি। কারণ এই ঘটনার পর তাঁদের একেবারে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে।’

এই ঘটনার জেরে হায়দার আলিকে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেও বাদ পড়তে হল। তাঁর পরিবর্তে সোহেব মাকসুদকে দলে নেওয়া হয়েছে। পিসিবি-র তরফে জানানো হয়েছে, ‘পিএসএলে খুব ভাল পারফরম্যান্স করেছেন সোহেব। ও ১১ ম্যাচে ৩৬৩ রান করেছেন। এবং ওঁর গড় ৪০.৩৩। আর স্ট্রাইক রেট ১৫৩-র সামান্য কম। পাকিস্তানের হয়ে ২৬টি একদিনের ম্যাচ খেলেছেন। দু'টি টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামিলটনে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেনে।’

বন্ধ করুন