বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক মহিলা ক্রিকেট ম্যাচে প্রথমবার দশ-এ-দশ করার নজির উইন্ডিজ স্পিনারদের

আন্তর্জাতিক মহিলা ক্রিকেট ম্যাচে প্রথমবার দশ-এ-দশ করার নজির উইন্ডিজ স্পিনারদের

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ (ছবি:টুইটার)

ওয়েস্ট ইন্ডিজ মহিলা ক্রিকেটের ইতিহাসে প্রথমবার সংক্ষিপ্ত ফর্ম্যাটের কোন আন্তর্জাতিক ম্যাচে এক ইনিংসে সবকটি উইকেট নেওয়ার নজির গড়লেন উইন্ডিজ স্পিনাররা। শুধু তাই নয় কিউয়িভূমের ২২ গজেও কোন আন্তর্জাতিক ম্যাচে (মহিলা ক্রিকেট) এক ইনিংসে ১০ টি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করল স্পিনাররা।

শুভব্রত মুখার্জি: শুক্রবার যখন এশিয়া মহাদেশে কার্যত কাক ভোর সেই সময় নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইতে এক শ্বাসরুদ্ধকর বিশ্বকাপের ম্যাচ চলছে। একে অপরের বিরুদ্ধে কঠিন লড়াই চালাচ্ছিল বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ দুই দল। লো স্কোরিং ম্যাচের প্রতিটা মুহূর্তে জড়িয়ে ছিল আলাদা উত্তেজনা। গোটা ম্যাচ জুড়ে চড়াই উতরাইয়ের মধ্যে দিয়ে গেছে দুই দল। এই ম্যাচেই বাংলাদেশ বিরুদ্ধে ৪ রানের এক রোমাঞ্চকর জয় ছিনিয়ে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের মহিলা দল। আর তা সম্ভব হয়েছে তাদের তিন স্পিনারের বোলিং দাপটে। তাদের প্রভাব এতটাই ছিল যে তাদের বোলিং দাপট যে একটি নয় দু-দুটি নজির তাদের হাত ধরে গড়ে ফেলেছে উইন্ডিজ দল। ওয়েস্ট ইন্ডিজ মহিলা ক্রিকেটের ইতিহাসে প্রথমবার সংক্ষিপ্ত ফর্ম্যাটের কোন আন্তর্জাতিক ম্যাচে এক ইনিংসে সবকটি উইকেট নেওয়ার নজির গড়লেন উইন্ডিজ স্পিনাররা। শুধু তাই নয় কিউয়িভূমের ২২ গজেও কোন আন্তর্জাতিক ম্যাচে (মহিলা ক্রিকেট) এক ইনিংসে ১০ টি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করল স্পিনাররা।

এদিন হেইলি ম্যাথুজ, স্টেফানি টেলর এবং অ্যাফি ফ্লেচার এই ত্রয়ীর বোলিং দাপটে কার্যত জেতা ম্যাচ হেরে ফিরতে হল বাংলাদেশের বাঘিনীদের। শুক্রবার সকালে নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইতে বাংলাদেশ দলের মুখোমুখি হয়েছিল উইন্ডিজ দল। রুদ্বশ্বাস এক ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে এক কঠিন জয় তুলে নিল উইন্ডিজ দল। এদিন প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় ওয়েস্ট ইন্ডিজ দল। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৪০ রান করতে সক্ষম হয় তারা। সিমাইন ক্যাম্পবেল ১০৭ বলে ৫৩ রানের ইনিংস না খেললে আরও বেশি লজ্জার সম্মুখীন হতে হতো উইন্ডিজ দলকে। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন সালমা খাতুন, নাহিদা আখতার।

বিশেষজ্ঞরা প্রায় ধরেই নিয়েছিলেন বাংলাদেশ হয়ত সহজ জয় পাবে। ম্যাচে নিজেদের দখলে নিয়ে তাদের দেশের মহিলা ক্রিকেটের মঞ্চে এক নতুন ইতিহাস রচনা করবে। তখনই ঘটে ছন্দপতন। টানটান উত্তেজনার ম্যাচে ৪৯.৩ ওভারে ১৩৬ রানে অলআউট হয়ে গিয়ে মাত্র ৪ রানে ম্যাচ হেরে যান বাঘিনীরা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়িকা নিগার সুলতানা এবং নাহিদা আখতার। দুজনেই ২৫ রান করেন। নাহিদা অপরাজিত থাকলেও দলকে কাঙ্খিত জয় এনে দিতে পারেননি। উইন্ডিজদের হয়ে হেইলি ম্যাথুজ ৪টি এবং স্টেফানি টেলর ও আ্যাফি ফ্লেচার ৩ টি করে উইকেট নেন। ম্যাচের সেরাও হয়েছেন হেইলি ম্যাথুজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিশু পর্নোগ্রাফি দেখা অপরাধ? মোবাইলে থাকলেও মুছে ফেলুন, আর কী বলল সুপ্রিম কোর্ট? ‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা ‘মিথ্যে’র পর ফিরছে পরম-হুমার জুটি! কোন ছবিতে দেখা যাবে তাঁদের? মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের প্রবল তাপপ্রবাহের লাল সতর্কতা রবিতেও, মাত্র ৩ জেলায় হবে বৃষ্টি, কোথায় কোথায়? যদি সংবিধান বদলের ইচ্ছে থাকত…বিরোধীদের দাবি উড়িয়ে দিলেন শাহ ৮০ কোটির ফ্ল্যাট জলের দরে বউকে বিক্রি রাজ কুন্দ্রার! ED-র নজরে শিল্পা শেট্টিও মা মেয়ে দুজনেই দক্ষ অভিনেত্রী, আবার আছে কাপুর পরিবারের সঙ্গে যোগ, চিনতে পারলেন? IPL 2024-এ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন! ১ নম্বরে আছেন মাহি, তালিকায় কারা রয়েছেন ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত!

Latest IPL News

ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.