বাংলা নিউজ > ময়দান > 'গত তিনমাস ধরে নিজের কিট ব্যাগে গোলাপি বল বয়ে বেড়াতাম': স্মৃতি মন্ধানা
ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনিং ব্যাটার স্মৃতি মন্ধানা (ছবি:বিসিসিআই)
ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনিং ব্যাটার স্মৃতি মন্ধানা (ছবি:বিসিসিআই)

'গত তিনমাস ধরে নিজের কিট ব্যাগে গোলাপি বল বয়ে বেড়াতাম': স্মৃতি মন্ধানা

  • মিতালির দলের সতীর্থা মন্ধানা জানিয়ে দিলেন গত তিনমাস ধরে তিনি কোন কারণ ছাড়াই তার কিট ব্যাগে গোলাপি রঙের বল বয়ে বেড়াচ্ছিলেন।

শুভব্রত মুখার্জি: ভারতীয় মহিলা ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যা ওপেনিং ব্যাটার স্মৃতি মন্ধানা। গত কয়েক মরসুম ধরে ভারতীয় দলের হয়ে তিনি নিয়মিত ভালো পারফরম্যান্স করে আসছেন। ভারতের হয়ে এই মুহূর্তে অজিভূমে ঐতিহাসিক গোলাপি বলের টেস্ট খেলতে ব্যস্ত মিতালির নেতৃত্বাধীন ভারত। আর মিতালির দলের সতীর্থা মন্ধানা জানিয়ে দিলেন গত তিনমাস ধরে তিনি কোন কারণ ছাড়াই তার কিট ব্যাগে গোলাপি রঙের বল বয়ে বেড়াচ্ছিলেন।

মন্ধানা জানালেন, যখন থেকে গোলাপি বল তিনি তার কিট ব্যাগে রাখা শুরু করেছেন, গোলাপি বলের টেস্টের কথা তখন তিনি জানতেনও না।। এভাবেই তিনি বলটির সঙ্গে পরিচিত হয়েছেন। ফিল্ডে থাকাকালীন, ফিল্ডের বাইরেও তিনি সর্বদা বলটির দিকে নজর রাখতেন। এইভাবে গোলাপি বলের সঙ্গে পরিচিত হওয়ার সময়ে মন্ধানা হয়তো জানতেনও না তাদের প্রথম গোলাপি টেস্টের আগে তারা মাত্র দুটি অনুশীলন করার সেশান পাবেন এই গোলাপি বলে। তবে যে কারণেই হোক কিট ব্যাগে এই বলটি থাকার সুফল যে মন্ধানা পাচ্ছেন তা প্রথম গোলাপি টেস্টেই স্পষ্ট। খারাপ আবহাওয়ার ফলে খেলা বন্ধ হওয়ার আগে পর্যন্ত মন্ধানা ৮০ রান করে ফেলেছেন। অঘটন কিছু না ঘটলে তার শতরান পাওয়াটা প্রায় নিশ্চিত।

এই প্রসঙ্গে বলতে গিয়ে মন্ধানা জানান 'আমরা গোলাপি বলে মাত্র দুটি অনুশীলন করার সেশান পেয়েছি প্রথম গোলাপি টেস্টের আগে। আমি দ্য হান্ড্রেড খেলার পরেই এখানে খেলতে এসেছি। ফলে গোলাপি বলে খেলার সেই ভাবে সুযোগটাই পাইনি। কিন্তু ওই প্রতিযোগিতা চলাকালীন আমি কোকাবুরার একটি গোলাপি বল অর্ডার করি। আমি আমার ঘরেই সেটা রেখে দিয়েছিলাম। কারণ আমি জানতাম একদিন ওই গোলাপি বলেই টেস্ট খেলতে হবে। কারণ আমি বলটিকে দেখে অবিরত ওকে বোঝার চেষ্টা করতাম।'

বন্ধ করুন