বাংলা নিউজ > ময়দান > ওয়ার্নের জন্য শ্রদ্ধায় মাথা নত মহিলা বিশ্বকাপে, শোক প্রকাশ করলেন জো রুট-বেন স্টোকসরা
শেন ওয়ার্নের জন্য নীরবতা পালন 

ওয়ার্নের জন্য শ্রদ্ধায় মাথা নত মহিলা বিশ্বকাপে, শোক প্রকাশ করলেন জো রুট-বেন স্টোকসরা

  • কিংবদন্তির প্রতি শ্রদ্ধা জানিয়ে দুটি কালো ব্যান্ড বেঁধে এই ম্যাচে খেলতে নামে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল।

৫ মার্চ শনিবার থেকে আইসিসি মহিলা বিশ্বকাপে যাত্রা শুরু করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। চলতি টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছে ইংল্যান্ডের। এদিনের ম্যাচ শুরুর আগে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা এক মিনিট নীরবতা পালন করলেন। ম্যাচের একদিন আগে অর্থাৎ শুক্রবার মারা গেছেন অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি ক্রিকেটার উইকেটরক্ষক রড মার্শ এবং কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। দুই কিংবদন্তির প্রতি শ্রদ্ধা জানিয়ে দুটি কালো ব্যান্ড বেঁধে এই ম্যাচে খেলতে নামে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল।

অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের অফিসিয়াল পেজে এর ভিডিয়ো শেয়ার করা হয়েছে। শেন ওয়ার্ন থাইল্যান্ডের সামুইতে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫২ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে ওয়ার্নের মৃত্যু হয়েছে বলে দাবি করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার ক্রিকেট একদিনেই হারিয়েছে দুই কিংবদন্তীকে। দুর্দান্ত উইকেটরক্ষক রড মার্শ মারা গেছেন সকালে। সকালে তাঁর মৃত্যুতে শোক জানিয়ে ওয়ার্ন লিখেছেন, ‘রড মার্শের মৃত্যুর খবরে আমি মর্মাহত। তিনি আমাদের দুর্দান্ত খেলার কিংবদন্তি এবং অনেক তরুণ খেলোয়াড়ের অনুপ্রেরণা ছিলেন। তিনি ক্রিকেটকে অনেক কিছু দিয়েছেন, বিশেষ করে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ক্রিকেটকে। তার পরিবারের প্রতি ভালবাসা। শান্তিতে থাকুন বন্ধু।’ এরপরেই শেন ওয়ার্নের মৃত্যুর খবর আসে।

অন্যদিকে অ্যান্টিগাতে থাকা ইংল্যান্ড ক্রিকেট দলও শেন ওয়ার্নের আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ। তারা এমুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ খেলতে ক্যারেবিয়ান দ্বীপপুঞ্জে রয়েছেন। সেখানেই ওয়েস্ট ইন্ডিজ একাদশেরে সঙ্গে ওয়ার্ম আপ ম্যাচের পরে শেন ওয়ার্নের মৃত্যুর জন্য নীরবতা পালন করলেন। সেই ছবি নিজেদের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করল বার্মি আর্মি। ক্রিকেট বিশ্বের সর্বত্র এই ছবি ধরা পড়েছে।

বন্ধ করুন