বাংলা নিউজ > ময়দান > ‘ফর্ম ক্ষণিকের, ক্লাসই স্থায়ী, আমার আর রাহানের জন্য এটা বড় সত্যি’, দাবি পূজারার
অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা।
অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা।

‘ফর্ম ক্ষণিকের, ক্লাসই স্থায়ী, আমার আর রাহানের জন্য এটা বড় সত্যি’, দাবি পূজারার

  • পূজারা-রাহানে জুটির ১১১ রানের উপর ভর করেই দক্ষিণ আফ্রিকার সামনে ২৪০ রানের লক্ষ্য মাত্রা রাখতে পারে ভারত।

‘ফর্মটা ক্ষণিকের, আর ক্লাসটা হল স্থায়ী’। পুরনো এই প্রবাদের উদাহরণ দিয়ে সব সমালোচকদের মুখ বন্ধ করতে চেয়েছেন চেতেশ্বর পূজারা। জোহানেসবার্গ টেস্টের তৃতীয় দিনে ভারতের দুই ক্রিকেটার অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা অর্ধশতরান করে করেন। টানা খারাপ ফর্মের পর দুই ক্রিকেটার দ্বিতীয় ইনিংসে ভারতকে ভরসা জোগান। পূজারা-রাহানে জুটির ১১১ রানের উপর ভর করেই দক্ষিণ আফ্রিকার সামনে ২৪০ রানের লক্ষ্য মাত্রা রাখতে পারে ভারত।

সুনীল গাভাসকর অবশ্য প্রথম ইনিংসের পরেই দাবি করেছিলেন, জোহানেসবার্গে ভারতের দ্বিতীয় ইনিংসই শেষ সুযোগ হতে পারে রাহানে এবং পূজারার জন্য। গাভাসকরের এই মন্তব্যের পর তাঁরা কি বাড়তি চাপে পড়ে গিয়েছিলেন? উত্তরে পূজারা বলেন, ‘আমরা আত্মবিশ্বাসী ছিলাম। এবং টিম ম্যানেজমেন্টের কাছ থেকে অনেক সমর্থন পেয়েছি। আমরা সব সময় সানি ভাইয়ের কাছ থেকে শিখেছি এবং যখনই আমি ওঁর সাথে কথা বলেছি, সব সময়েই তিনি আমাকে সমর্থন করেছেন।’ 

সঙ্গে পূজারা যোগ করেছেন, ‘তবে এমন সময় আসে, যখন আপনি খুব খারাপ ফর্মে থাকেন, তখন প্রশ্ন উঠবেই। তবে আমরা আত্মবিশ্বাসী ছিলাম। আমি এবং অজিঙ্কা কঠোর পরিশ্রম করছি এবং একটি কথা আছে যে ফর্মটি ক্ষণিকের কিন্তু ক্লাস স্থায়ী এবং এটি আমাদের ক্ষেত্রেও প্রযোজ্য। আমরা অতীতে ভাল করেছি এবং ম্যানেজমেন্ট আমাদের উপর অনেক বিশ্বাস রেখেছে। আর একজন ব্যাটসম্যান একবার ফর্মে ফিরে গেলে, সে কিন্তু রান করতেই থাকে।’ প্রসঙ্গত ভারতের দ্বিতীয় ইনিংসে পূজারা ৫৩ রান করেন আর রাহানে করেন ৫৮ রান।

বন্ধ করুন