বাংলা নিউজ > ময়দান > প্রয়াত সাবেইয়া, ২০১৪ সালে আর্জেন্তিনাকে তুলেছিলেন বিশ্বকাপ ফাইনালে
মেসি ও সাবেইয়া (ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম leomessi)
মেসি ও সাবেইয়া (ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম leomessi)

প্রয়াত সাবেইয়া, ২০১৪ সালে আর্জেন্তিনাকে তুলেছিলেন বিশ্বকাপ ফাইনালে

  • মেসি বলেন, 'তোমার সঙ্গে জীবনের সেরা কিছু মুহূর্ত কাটিয়েছি'।

শুভব্রত মুখার্জি

২০১৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার খেলার সময় সাইড-লাইনের ধারে টাকমাথা এক ভদ্রলোককে সারা বিশ্ব ভালোবাসাতে ভরিয়ে দিয়েছিল। সেই কোচ ভালবাসার পাত্র সাবেইয়ার হাত ধরেই বিশ্বকাপে আর্জেন্টিনার ঘরে এসেছিল রানার্স-আপ ট্রফি। প্রয়াত হলেন সেই কোচ আলেসান্দ্রো সাবেইয়া।

মঙ্গলবার রাতে তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম। উল্লেখ্য তাঁর হাত ধরেই মেসিরা পৌঁছে গেছিল ফাইনালে। যদিও সেবার ফাইনালে হারের মুখ দেখতে হয়েছিল মেসিদের।

৬৬ বছরের সাবেইয়া আগে থেকেই হৃদরোগের জটিলতায় ভুগছিলেন। শোনা যায়, মারাদোনার প্রয়াণে আঘাত পেয়েছিলেন সাবেইয়া। কিংবদন্তির প্রয়াণে পর সাবেইয়াকে হাসপাতালে ভরতির নির্দেশ দেন ব্যক্তিগত চিকিৎসক। নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে যান সাবেইয়া। নিয়মিত চে-কআপ করতে যেতেন। শেষে ডাক্তারের পরামর্শে ভরতি হন হাসপাতালে। হাসপাতালের মৃত্যুর সঙ্গে লড়াই করার পরে শেষপর্যন্ত হার মানলেন সাবেইয়া।২০১১ সালে দায়িত্ব নেওয়ার পরে তিন বছর আর্জেন্টিনার কোচ ছিলেন সাবেলা।

তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন লিওনেল মেসি। তিনি বলেন, 'তোমার সঙ্গে এতকিছু ভাগ করে নিতে পারার বিষয়টি আনন্দের ছিল। আলেসান্দ্রো দুর্দান্ত ব্যক্তি ছিলেন। একইসঙ্গে ছিলেন অভাবনীয় পেশাদার। যিনি আমার জীবনে বিশেষ দাগ রেখে গিয়েছেন এবং তাঁর থেকে অনেক কিছু শিখেছি। বিশ্বকাপের যোগ্যতা-অর্জন পর্বের ম্যাচ এবং বিশ্বকাপেও আমার ফুটবল জীবনের কিছু সেরা মুহূর্তে আমরা একসঙ্গে কাটিয়েছি। তাঁর পরিবার এবং বন্ধুদের প্রতি সমবেদনা জানাচ্ছি।'

বন্ধ করুন