বাংলা নিউজ > ময়দান > রোহিত নয়, কোহলির জন্যই বদলেছে টিম ইন্ডিয়ার দর্শন- আজব দাবি মিচেল জনসনের
বিরাট কোহলি এবং মিচেল জনসন।

রোহিত নয়, কোহলির জন্যই বদলেছে টিম ইন্ডিয়ার দর্শন- আজব দাবি মিচেল জনসনের

  • জনসনের মতে, অধিনায়ক রোহিত নয়, অধিনায়ক কোহলির হাতে ধরেই বদলে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দলের দর্শন। উল্লেখ্য, কয়েক দিন আগেই রোহিতের নেতৃত্বাধীন ভারতীয় দল এশিয়া কাপের সুপার -৪ পর্যায় থেকেই ছিটকে গিয়েছিল। তার পরেই জনসনের এই বক্তব্য বেশ তাৎপর্যপূর্ণ।

শুভব্রত মুখার্জি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সংক্ষিপ্ততম ওভারের সিরিজে মুখোমুখি হবে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল। তার আগেই রোহিতের বিরুদ্ধে কার্যত অদ্ভুত দাবি করে বসলেন প্রাক্তন বিশ্বকাপজয়ী অজি পেসার মিচেল জনসন। 

জনসনের মতে, অধিনায়ক রোহিত নয়, অধিনায়ক কোহলির হাতে ধরেই বদলে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দলের দর্শন। উল্লেখ্য, কয়েক দিন আগেই রোহিতের নেতৃত্বাধীন ভারতীয় দল এশিয়া কাপের সুপার -৪ পর্যায় থেকেই ছিটকে গিয়েছিল। তার পরেই জনসনের এই বক্তব্য বেশ তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন: কোহলি ভারতের ষষ্ঠ বা সপ্তম বোলারের অভাব মেটাবেন? নেট অনুশীলনে ধরা পড়ল তেমনই ছবি

সংবাদ সংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে মিচেল জনসন বলেছেন, ‘ভারতের জন্য এটা ভালো খবর যে, তাদের সেরা খেলোয়াড় (বিরাট) রানে ফিরেছে। সেরা ক্রিকেটার রান পেলে দলের আত্মবিশ্বাস অন্য রকমের হয়। ও হল এমন একজন ক্রিকেটার, যে দলের ফোকাসটাই বদলে দিয়েছিল। ও যখন অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছিল, তার পরেই ও দলের ফোকাস বদলে দিয়েছিল। দল নিশ্চয় খুশি যে ও রান করছে।’

আরও পড়ুন: আগে ড্রেসিংরুমে দৈত্য ছিল ধোনি এখন হয়েছে কোহলি- জঘন্য ভাবে আক্রমণ করলেন গম্ভীর

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সম্ভাবনা নিয়ে বলতে গিয়ে জনসন বলেন, ‘বিশ্বকাপের বিষয়টি নিয়ে একটা কথা বলতে পারি যে এই সময়টা উপভোগ করতে হবে। বিষয়টার উপর ফোকাস করতে হবে। ওরা সবাই বড় ম্যাচের ক্রিকেটার। আইপিএলের কারণে ভারতীয়দের বড় ম্যাচ খেলার অনেক বেশি অভিজ্ঞতা রয়েছে। একাধিক সমর্থকের সামনে চাপ মাথায় নিয়ে পারফরম্যান্স করাটাই আলাদা। আমি মনে করি, ওই সব (এশিয়া কাপে হার) পারফরম্যান্সকে এখন তারা পিছনে ফেলে এগিয়ে গিয়েছে।’

প্রসঙ্গত ১০২০ দিন পরে ফের আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেছেন বিরাট কোহলি। আফগানিস্তানের বিরুদ্ধে ১২২ রানে অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। ৬১ বল খেলে দুর্দান্ত পারফরম্যান্স করেন কোহলি। ইনিংস ওপেন করতে নেমে বিরাটের এই শতরানের পরে ভারতের কাছে তৃতীয় ওপেনারের অপশনও খুলে গিয়েছে ,তাও জানিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

বন্ধ করুন