বাংলা নিউজ > ময়দান > আধিকারিকদের বিরুদ্ধে প্রাক্তন অনুর্ধ্ব-১৯ ক্রিকেটারের ধর্ষণের অভিযোগে উত্তাল অস্ট্রেলিয়ান ক্রিকেট

আধিকারিকদের বিরুদ্ধে প্রাক্তন অনুর্ধ্ব-১৯ ক্রিকেটারের ধর্ষণের অভিযোগে উত্তাল অস্ট্রেলিয়ান ক্রিকেট

প্রাক্তন অস্ট্রেলিয়ান অনুর্ধ্ব-১৯ ক্রিকেটার জেমি মিচেল। ছবি- টুইটার।

১৯৮৫ সালে শ্রীলঙ্কা সফরে তাঁকে ধর্যণ করা হয় বলে অভিযোগ জানান ভিক্টোরিয়াজাত প্রাক্তন অজি অনুর্ধ্ব-১৯ ক্রিকেটার।

অ্যাসেজ টেস্ট শুরু হওয়ার আগেই টেস্ট অধিনায়ক টিম পেইনের যৌন কেলেঙ্কারিতে নাম জড়ানোয় বেশ অস্বস্তিতে পড়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই ঘটনার মাস ঘুরতে না ঘুরতেই ফের যৌন কেলেঙ্কারিতে নাম জড়াল অস্ট্রেলিয়া ক্রিকেটের। জেমি মিচেল নামে এক প্রাক্তন অনুর্ধ্ব-১৯ অস্ট্রেলিয়ান ক্রিকেটার তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ জানান।

১৯৮০-র দশকে ভারত এবং শ্রীলঙ্কার সফরে অস্ট্রেলিয়ার অনুর্ধ্ব-১৯ দলের সদস্য ছিলেন ভিক্টোরিয়ার জেমি মিচেল। ১৯৮৫ সালে সেই সফরের শেষ রাতে দলের আধিকারিকরা তাঁকে ধর্যণ করে বলে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টারক ABC-কে এক সাক্ষাৎকারে জানান মিচেল। উকিলের মাধ্যমে এক বিবৃতিতে মিচেল বলেন, ‘ওই সফরটা আমার জীবনের এক স্মরণীয় স্মৃতি হওয়ার বদলে আমার জীবনে চিরকালের এক দুঃস্বপ্ন হয়ে রয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সুযোগ ছিল এই গোটা বিষয়টা যাচাই করে সঠিক সিদ্ধান্ত নেওয়ার। আমি স্বচ্ছতা চাই এবং ক্রিকেট অস্ট্রেলিয়া আমার প্রশ্নের জবাব দিক সেটাই কাম্য।’

ABC-র রিপোর্টে সেই সফরে অনুর্ধ্ব-১৯ দলের ডাক্তার ম্যালকম ম্য়াকেঞ্জি, টিম ম্যানেজার জ্যাক বেনেট এবং কোচ বব বিটমেডের বিরুদ্ধে অভিযোগ জানান মিচেল। সেই সফরে অজি দলের অধিনায়ক অধিনায়ক ডিন রেনল্ডসসহ একাধিক ক্রিকেটার বিটমেডের চরিত্র নিয়ে অভিযোগ জানান। সেই সফরের অংশ একাধিক অস্ট্রেলিয়ান ক্রিকেটার বিটমেডকে বিভিন্ন সময়ে একাধিক বালকের সঙ্গে আপত্তিজনক অবস্থায় দেখার কথা জানান। তবে গোটা বিষয়টাই বিটমেড নাকচ করে দিয়েছেন।

কিন্তু বিটমেডের নাকচ করে দেওয়াতেই বিতর্ক থেমে যায়নি। গোটা বিষয়ে পুলিশি তদন্ত শুরু হয়েছে এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার গভর্নিং বডির তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘আমরা এই ঘটনার বিষয়ে অভিযোগ জানিয়ে মিচেলের এগিয়ে আসার সাহসী সিদ্ধান্তকে কুর্নিশ জানাই।’ উক্ত ঘটনার পর তেমনভাবে আর কোনোদিনই ক্রিকেটের ময়দানে দাগ কাটতে পারেননি মিচেল। এমনকী তাঁর দাদা জানান, নিজের সন্তানদেরও ক্রিকেট খেলায় বিন্দুমাত্র উৎসাহ দেওয়া তো দূর, বদলে তাদের বরাবর বাধাই দিয়েছেন মিচেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিয়ালদায় প্ল্য়াটফর্ম সম্প্রসারণ এই মাসেই, সব ট্রেন ১২ বগির কবে থেকে? ফুলের বদলে চিপস দিয়ে সাজল বরের গাড়ি, বিয়ের মিছিল দেখে হতভম্ব কনের বাড়ি স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ আততায়ীর রাস্তা রোখেন সাধারণ যুবক, মহিলা পুলিশ করেন গুলি! সিডনি-মল হামলায় কী ঘটল? হলিউডি ছবির কায়দায় চুমু খেতে গিয়ে একী করে বসলেন 'আলোর কোলে'র 'জামাইদাদা'! বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ব্যবস্থা ভোটের পরে, সিদ্ধান্ত নিয়েছে বিজেপি নেতৃত্ব প্রথমবার মেয়েকে কোলে নিয়ে আবেগতাড়িত পপি! একরত্তির কী নাম রাখল ইউটিউবার মা? Dressing Table Tips: বাড়ির এই দিকে রাখুন ড্রেসিং টেবিল, তবেই সুখ আসবে সাবধান! সুযোগ করে দেওয়ার নামে পাতা হয়েছে প্রতারণার ফাঁদ, সতর্ক করল জি বাংলা অভিজিতের বিরুদ্ধে চাকরিপ্রার্থী মাহিকে প্রার্থী করল আইএসএফ, খেলা হবে তমলুকে!

Latest IPL News

স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.