বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ৯৮'তে মারাত্মক শক্ত পিচে খেলেছি বেঙ্গালুরুতে, স্পষ্টবাক অজি প্রাক্তনী

IND vs AUS: ৯৮'তে মারাত্মক শক্ত পিচে খেলেছি বেঙ্গালুরুতে, স্পষ্টবাক অজি প্রাক্তনী

ইন্দোরের বিতর্কিত সেই পিচ। ছবি- এপি

ইন্দোর ম্য়াচের পরই সমালোচনা শুরু হয়েছে সেখানকার ২২ গজ নিয়ে। এবার সেই বিতর্কে মাথা না ঘামিয়েও কটাক্ষ করতে ছাড়লেন না প্রাক্তন অজি ক্রিকেটার মাইকেল ক্যাসপ্রোউইচ।

বর্ডার-গাভাসকর ট্রফিতে দুর্দান্ত ভাবে ফিরে এসেছে অস্ট্রেলিয়া। ০-২ পিছিয়ে থেকে তৃতীয় ম্যাচে জয়লাভ করে তারা। ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ম্যাচ জিতে হোয়াইটওয়াশ থেকে নিজেদের বাঁচিয়ে নেন স্টিভ স্মিথরা। তবে এখনও একটি ম্যাচ বাকি রয়েছে। ইন্দোর টেস্টে অজিরা জিতলেও সেই মাঠের পিচ নিয়ে বিতর্ক চলছে। আসরে নামেন দুই দলের প্রাক্তন ক্রিকেটাররা। ম্যাচ শেষ হওয়ার পরই ম্যাচ রেফারির রিপোর্টের ভিত্তিতে আইসিসি ‘খারাপ' রেটিং দেয় ইন্দোরের পিচকে।

তবে প্রাক্তন অস্ট্রেলিয়ার বোলার মাইকেল ক্যাসপ্রোউইচ পিচ নিয়ে এই অতিরিক্ত শোরগোল একবারেই পছন্দ করছেন না। ২০০৪ সালে ভারতের মাটিতে জেতা অস্ট্রেলিয়া দলের অন্যতম সদস্য তিনি। তাঁর মতে ভারতে খেলতে আসা প্রত্যেকটি দলের কাছে এটি খুব পরিচিত পিচ। তিনি বলেন, ‘আমি এই পিচ নিয়ে অতিরিক্ত কথা ঠিক মেনে নিতে পারছি না। ভারতের খেলতে যাওয়া, প্রত্যেক দলের কাছেই খুব সাধারণ পিচ এটা। ওরা হোম অ্যাডভান্টেজ পুরোপুরি ভাবে কাজে লাগাতে এই রকম পিচ তৈরি করে।’

তিনি আরও বলেন, ‘আমার মনে হয়েছে এই ম্যাচ তাড়াতাড়ি শুরু হওয়ায় পিচে কিছুটা অতিরিক্ত আদ্রতা থেকে যায়। যার ফলে বল বেশি ঘোরে। ম্যাচের শেষের দিকে এই অতিরিক্ত ঘোরাটা লক্ষ্য করা যায়নি।‌’

তবে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর থেকে মার্ক ওয়া এবং বেশ কয়েক জন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারও এই পিচের সমালোচনা করেছেন। প্রথম দুটি ম্যাচের মতো তৃতীয় ম্যাচটিও তৃতীয় দিনে শেষ হয়ে যায়। তবে ইন্দোরের ম্যাচে সবথেকে কম সেশন খেলা হয়েছে। আইসিসি নাগপুর এবং দিল্লির পিচকে ‘অ্যাভারেজ' রেটিং দিলেও ইন্দোরের পিচকে ‘খারাপ' আখ্যা দিয়েছে।

তবে অস্ট্রেলিয়ার এই প্রাক্তন বোলার পুরনো স্মৃতি রোমন্থন করে মনে করে জানান, পিচ যেমনই হোক না কেন মানিয়ে নিয়ে খেলতে হবে। তিনি বলেন, ‘আমার ১৯৯৮ সালের বেঙ্গালুরু টেস্টের কথা মনে পড়ছে। ওই মাঠে পিচের সামনে দাঁড়িয়ে আমার একটা ছবি আছে। পিচে কোনও রকম ঘাস নেই। দেখে মনে হচ্ছে যেন একটা শুকনো বিছানা ওটা। যেমনই পিচ হোক না কেন, তার সঙ্গে মানিয়ে নিয়ে খেলতে হবে। এটাই টেস্ট ক্রিকেট।’

বর্ডার-গাভাসকর ট্রফির শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ভারত সেই ম্যাচ জিতলেই বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে যাবে। অন্যদিকে তৃতীয় টেস্ট ম্যাচ জিতে ইতিমধ্যেই ফাইনালে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের কলকাতা মেট্রোকে দেখে ঈর্ষায় দিল্লিবাসী! কোন নয়া পদক্ষেপ KMRCL-এর? বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.