বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের স্ট্যান্ডবাই সদস্য সজীব আত্মঘাতী
মহম্মদ সজীব। ছবি- টুইটার।
মহম্মদ সজীব। ছবি- টুইটার।

বাংলাদেশের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের স্ট্যান্ডবাই সদস্য সজীব আত্মঘাতী

  • ভারতের বিপক্ষে ৯৫ রানের একটি ঝকঝকে ইনিংসও রয়েছে তাঁর।

শুভব্রত মুখার্জি

ভারতকে হারিয়ে তাদের ইতিহাসে প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ নিজেদের ঘরে তুলেছিল বাংলাদেশ।সেই বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের স্ট্যান্ডবাই সদস্য ছিলেন তরুণ ক্রিকেটার সজীবুল ইসলাম সজীব। হঠাৎ করেই আত্মহত্যা করলেন তিনি!

তাঁর আত্মীয়-স্বজনদের তরফে জানানো হয়েছে, শনিবার গভীর রাতে সবার অজান্তে বাংলাদেশের শহর রাজশাহীর দুর্গাপুরে নিজ বাসভবনে তিনি আত্মহত্যা করেছেন। পরিবারের তরফে দাবি করা হয়েছে আসন্ন বঙ্গবন্ধু টি-২০ কাপে সুযোগ না পাওয়ার হতাশা থেকেই তিনি এমন ভয়াবহ সিদ্ধান্ত নিয়েছেন। তবে এই বিষয়ে ভিন্নমত পোষন করছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

সজীবের ছোট থেকেই ক্রিকেট খেলার প্রতি অগাধ আগ্রহ। খেলার কারণে অনেক সময় বকাও খেতে হয়েছে পরিবারের সদস্যদের কাছে। রাজশাহী কাটাখালি 'বাংলা ট্র্যাক' নামের একটি ক্রিকেট অ্যাকাডেমি থেকে তাঁর পথচলা শুরু হয়েছিল। সেই ক্রিকেট অ্যাকাডেমির সিইও এবং হেড কোচ প্রাক্তন বাংলাদেশি অলরাউন্ডার খালেদ মাহমুদ সুজন। সজীবের আত্মহত্যার ঘটনা এখনও বিশ্বাসই করতে পারছেন না খালেদ। তিনি বলেন 'বিশ্বাস হচ্ছে না সজীবের মতো ভদ্র, প্রতিভাবান একটা ছেলে এমন কাজ করতে পারে! মনটা খুব খারাপ। বঙ্গবন্ধু টি-২০ কাপের প্লেয়ার ড্রাফটেই ওর নাম ছিল না। এজন্য ও আত্মহত্যা করতে পারে বলে আমার মনে হয় না।'

প্রসঙ্গত বাংলাদেশ অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন। জাতীয় অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরও করেছেন। ভারতের বিপক্ষে ৯৫ রানের একটি ঝকঝকে ইনিংসও রয়েছে তাঁর।

বন্ধ করুন