বাংলা নিউজ > ময়দান > Covid-19 প্রয়াত বিসিসিআই-এর প্রাক্তন নির্বাচক কিশান রুংতা
শোকের ছায়া বাইশ গজে (ছবি: গুগল)
শোকের ছায়া বাইশ গজে (ছবি: গুগল)

Covid-19 প্রয়াত বিসিসিআই-এর প্রাক্তন নির্বাচক কিশান রুংতা

  • করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন বিসিসিআই-এর প্রাক্তন নির্বাচক কিশান রুংতা। তিনি ছিলেন রাজস্থানের প্রাক্তন ক্রিকেটার। শনিবার জয়পুরের একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।

ফের করোনার কালো ছায়া বাইশ গজে। করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন বিসিসিআই-এর প্রাক্তন নির্বাচক কিশান রুংতা। তিনি ছিলেন রাজস্থানের প্রাক্তন ক্রিকেটার। শনিবার জয়পুরের একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। গত সপ্তাহেই তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। তারপর থেকেই চিকিৎসার মধ্যে রাখা হয়েছিল তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে রক্ষা করা সম্ভব হয়নি। অবশেষে শনিবার রাতে প্রয়াত হলেন কিশান রুংতা।

১৯৫৩ থেকে ১৯৭০-এর মধ্যে রাজস্থানের হয়ে ৫৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন কিশান রুংতা। ১৯৯৮ সালে মধ্যাঞ্চল থেকে জাতীয় নির্বাচক হয়েছিলেন তিনি। এ ছাড়াও নিজের ক্রিকেট জীবনে ২৭১৭ রান করেছিলেন তিনি।

এদিন বিসিসিআই-এর সুত্র থেকে জানা যায় রাংতা করোনাতেই মারা যান। এরপরে ক্রীড়া মহলে শোকের ছায়া নেমে আসে। রাজস্থান ক্রিকেট সংস্থার পক্ষ থেকেও শোকজ্ঞাপন করা হয়।

১৯৭০-এর দশকে কিশান রুংতা-এর বড় ভাই পুরুষোত্তম বিসিসিআই-এর কোষাধ্যক্ষ হিসেবে কাজ করেছিলেন। পরে পুরুষোত্তমের ছেলে কিশোরও ২০০০-এর শুরুর দিকে একই পদে বসে ছিলেন। প্রায় পাঁচ দশক ধরে রাজস্থানের ক্রিকেটে শাসন করেছিলেন রুংতা পরিবার। কিন্তু এরপরেই লোলিত মোদির আগমণ। পরে সবকিছু বদলে যায়। ২০০০-এর মাঝের দিকে রুংতা পরিবারের হাত থেকে রাজস্থান ক্রিকেট সংস্থার সব ধরণের ক্ষমতা চলে যায়। বলা ভাল, সেই ক্ষমতা ছিনিয়ে নেন অধুনা নির্বাসিত কর্তা লোলিত মোদি। 

বিসিসিআই-এর প্রাক্তন নির্বাচক কিশান রুংতার মৃত্যুতে শোকজ্ঞাপন করেছে ভারতের সর্বোচ্চ ক্রিকেট সংস্থা বিসিসিআই।

বন্ধ করুন