বাংলা নিউজ > ময়দান > ৩৯ বছর বয়সে প্রাক্তন ব্রাজিলীয় ডিফেন্ডার অ্যালেক্সের বাইপাস সার্জারি
অ্যালেক্স। ছবি: টুইটার

৩৯ বছর বয়সে প্রাক্তন ব্রাজিলীয় ডিফেন্ডার অ্যালেক্সের বাইপাস সার্জারি

  • চলতি সপ্তাহের প্রথম দিকেই তার হার্ট সার্জারি হয়েছে। ২০১৬ সালেই ফুটবল থেকে অবসর নিয়েছেন ৩৯ বছর বয়সি এই ফুটবলার। চেলসির পাশাপাশি তিনি সারা বিশ্বের বিভিন্ন পেশাদার ফুটবল লিগেও খেলেছেন।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন ব্রাজিলের জাতীয় দলের হয়ে খেলেছেন ডিফেন্ডার অ্যালেক্স। ইংল্যান্ডের ক্লাব ফুটবলেও খেলেছেন সাফল্যের সঙ্গে। সম্প্রতি তার হার্টে সমস্যা ধরা পড়েছিল। চিকিৎসকদের তরফে পরামর্শ দেওয়া হয়েছিল তাকে বাইপাস সার্জারির। সেই কথামতো তিনি সদ্য বাইপাস সার্জারিও করালেন। ৩৯ বছর বয়সে বাইপাস সার্জারি হল এই ডিফেন্ডারের।

প্রসঙ্গত দীর্ঘদিন প্রিমিয়র লিগে তিনি চেলসির হয়ে খেলেছেন। চলতি সপ্তাহের প্রথম দিকেই তার হার্ট সার্জারি হয়েছে। ২০১৬ সালেই ফুটবল থেকে অবসর নিয়েছেন ৩৯ বছর বয়সি এই ফুটবলার। চেলসির পাশাপাশি তিনি সারা বিশ্বের বিভিন্ন পেশাদার ফুটবল লিগেও খেলেছেন।

হল্যান্ডের পিএসভি আইন্দহোভেন, ইতালিতে এসি মিলান এবং ফ্রান্সের প্যারি সাঁ-জাঁর হয়ে খেলেছেন তিনি। ব্রাজিলের বিখ্যাত ক্লাব স্যান্টোসের হয়ে তিনি খেলেছেন। স্যান্টোসের তরফে সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে তিনি এক হাসপাতালে রয়েছেন। তবে হাসাপাতালের অবস্থান বা অন্যান্য সমস্ত তথ্য গোপন রাখা হয়েছে। ব্রাজিল, হল্যান্ড, ইংল্যান্ড এবং ফ্রান্সের ঘরোয়া লিগ জিতেছেন অ্যালেক্স। ২০০৭ সালে কোপা আমেরিকা এবং ২০১২ সালে চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন অ্যালেক্স।

বন্ধ করুন