বাড়ি > ময়দান > নেহরা পারলে ধোনি পারবে না কেন! মাহির কামব্যাক নিয়ে আশা-আশঙ্কায় প্রাক্তন নির্বাচক প্রধান
আশীষ নেহরা ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই।
আশীষ নেহরা ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই।

নেহরা পারলে ধোনি পারবে না কেন! মাহির কামব্যাক নিয়ে আশা-আশঙ্কায় প্রাক্তন নির্বাচক প্রধান

  • নেটে ধোনিকে দেখে ফিট ও অত্যন্ত আগ্রহী মনে হয়েছে প্রাক্তন তারকার।

আশীষ নেহরা পারলে ধোনি কেন পারবেন না! কাজটা কঠিন মেনে নিয়েও ভারতের প্রাক্তন নির্বাচক প্রধান কিরণ মোরে জানালেন, মাহির আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক অসম্ভব নয়। বিশেষ করে লকডাউনের আগে চেন্নাইয়ের নেটে ধোনিকে দেঁখে প্রাক্তন তারকার অত্যন্ত ফিট বলে মনে হয়েছে।

গত এক বছর ধরে মহেন্দ্র সিং ধোনির অবসর ও জাতীয় দলে ফিরে আসা নিয়ে বিস্তর জল্পনা চলছে। গত বছর আইসিসি বিশ্বকাপের পর থেকে আর মাঠে নামেননি ধোনি। আইপিএলে চেন্নাইয়ের হয়ে মাঠে ফেরার তোড়জোড় শুরু করেছিলেন। তবে করোনা মহামারির জন্য অনির্দিষ্টকালের জন্য ইন্ডিয়ান প্রিমিয়র লিগ পিছিয়ে যাওয়ায় আপাতত অনিশ্চিত হয়ে পড়েছে ধোনির মাঠে ফেরা। 

বিশেষজ্ঞদের প্রায় সকলেই একমত যে, টি-২০ বিশ্বকাপের দলে ফিরতে হলে আইপিএলে ধোনিকে দারুণ কিছু করে দেখাতে হবে। যদি আইপিএলই না হয়, তবে পুনরায় জাতীয় দলের জার্সি গায়ে চাপানো মুশকিল হয়ে পড়বে ক্যাপ্টেন কুলের।

এই অবস্থায় কিরণ মোরে একই সঙ্গে আশা-আশঙ্কা দুইই প্রকাশ করেলন ধোনিকে নিয়ে। তিনি বলেন, 'এটা অত্যন্ত কঠিন। সিদ্ধান্তটা ধোনিকেই নিতে হবে। ফিরে আসা সহজ হবে না। মন চাইলেও শরীর অনুমতি নাও দিতে পারে। লকডাউনের আগে ধোনি ফিট ছিল। আমি ওকে নেটে দেখেছি। ও অত্যন্ত আগ্রহী ছিল। টেনিসে ৩৪ বছর, ৩৯ বছরের খেলোয়াড়রা সেরা ফর্মে রয়েছে। যদি তুমি অনুশাসিত জীবনযাপন করো, যদি মন ও শরীরকে শক্তিশালী রাখতে পারো, তাহলে তুমি ফিরে আসতেই পারো। আশীষ নেহরাও তো কাম ব্যাক করেছিল এবং ফিরে এসে ভালো খেলেওছিল।'

বন্ধ করুন