বাড়ি > ময়দান > আগে কখনও জানাইনি কীভাবে ধোনিকে দলে নেওয়া হয়েছিল, রহস্য ফাঁস প্রাক্তন নির্বাচক প্রধানের
মহেন্দ্র সিং ধোনি। ছবি- রয়টার্স।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- রয়টার্স।

আগে কখনও জানাইনি কীভাবে ধোনিকে দলে নেওয়া হয়েছিল, রহস্য ফাঁস প্রাক্তন নির্বাচক প্রধানের

  • উইকেটকিপিং না করেই নির্বাচকদের খাতায় নাম তুলেছিলেন মাহি।

উইকেটকিপিং করতে না দেখেই নির্বাচকরা উইকেটকিপার হিসেবে দলে জায়গা করে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনিকে। হিন্দুস্তান টাইমসের প্রতিনিধির সঙ্গে কথা বলার সময় এমনই চমকপ্রদ তথ্যের হদিশ দিলেন প্রাক্তন জাতীয় নির্বাচক প্রধান সৈয়দ কিরমানি।

কিরমানি জানান, একটি রঞ্জি ম্যাচে খেলা দেখার সময় তৎকালীন পূর্বাঞ্চলের নির্বাচক প্রণব রায় তাঁকে ধোনির সম্পর্কে জানান। সেই ম্যাচে ধোনি উইকেটকিপিংই করেননি।

কিরমানি বলেন, ‘আমি আগে কখনও এটা উল্লেখ করিনি। তবে এখন জানাচ্ছি, কীভাবে ধোনিকে নির্বাচিত করা হয়েছিল। আমি এবং আমার পূর্বাঞ্চলের সতীর্থ নির্বাচক প্রণব রায় একটা রঞ্জি ট্রফির ম্যাচ দেখছিলাম। আমি মনে করতে পারছি না ঠিক কোন ম্যাচ ছিল সেটা, হয়ত প্রণব বলতে পারবে। প্রণবই আমাকে বলে, এই সেই ঝাড়খণ্ডের সম্ভাবনাময় উইকেটকিপার-ব্যাটসম্যান, যে নির্বাচিত হওয়ার যোগ্য দাবিদার।’

প্রাক্তন নির্বাচক প্রধান আরও বলেন, ‘আমি প্রণবকে জিজ্ঞাসা করি, ও কি উইকেটকিপিং করছে? ও বলে না, ও ফাইন-লেগে ফিল্ডিং করছে। যখন আমি ধোনির শেষ দু’বছরের পরিসংখ্যান দেখি, অবাক হই। ব্যাটিংয়ে অসাধারণ ধারাবিহকতা ছিল। ওকে উইকেটকিপিং করতে না দেখেই আমি পরামর্শ দিই ধোনিকে পূর্বাঞ্চলের দলে জায়গা করে দেওয়ার। বাকিটা ইতিহাস।'

পূর্বাঞ্চলের হয়ে মাঠে নেমে নির্বাচকরা যেখানে বসেছিলেন, ঠিক সেদিকেই একের পর এক বিশাল ছক্কা হাঁকিয়ে ধোনির জাতীয় দলে ঢুকে পড়ার ছবি তাঁর বায়োপিকের সৌজন্য এতদিনে জানা হয়ে গিয়েছেন অনুরাগীদের।

বন্ধ করুন