বাংলা নিউজ > ময়দান > গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ইংল্যান্ডের হয়ে ১০০ টেস্ট খেলা প্রাক্তন ক্রিকেটার
গ্রাহাম থর্প। ছবি- ইসিবি।
গ্রাহাম থর্প। ছবি- ইসিবি।

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ইংল্যান্ডের হয়ে ১০০ টেস্ট খেলা প্রাক্তন ক্রিকেটার

  • প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে গ্রাহাম থর্পের অসুস্থতার কথা জানানো হয়েছে।

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি গ্রাহাম থর্প। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটারের শারীরিক অবস্থা মোটেও ভালো নয়, এমনটাই জানিয়েছে প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

থর্পের পরিবারের হয়ে সোশ্যাল মিডিয়ায় জারি করা পিএসি-র বিজ্ঞপ্তিতে লেখা হয় যে, প্রাক্তন ব্যাটসম্যান সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং এই মুহূর্তে হাসপাতালে রয়েছেন। ৫২ বছর বয়সী থর্পের সুস্থতা সম্পর্কে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

১৯৯৩ থেকে ২০০৫ সালের মধ্যে ইংল্যান্ডের হয়ে ১০০টি টেস্ট ও ৮২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন থর্প। ৩৯টি হাফ-সেঞ্চুরি ও ১৬টি সেঞ্চুরি-সহ টেস্টে মোট ৬৭৪৪ রান সংগ্রহ করেছেন তিনি। ওয়ান ডে ক্রিকেটে তাঁর সংগ্রহ সাকুল্যে ২৩৮০ রান। কোনও সেঞ্চুরি না করলেও জাতীয় দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে থর্প হাফ-সেঞ্চুরি করেছেন ২১টি। পার্ট টাইম মিডিয়াম পেস বোলিংয়ে ওয়ান ডে ক্রিকেটে তিনি ২টি উইকেটও নিয়েছেন।

আরও পড়ুন:- রোহিত পাঁচবার IPL জিততে পারেন, পরিসংখ্যান বলছে ধোনিই সেরা ক্যাপ্টেন, দেখে নিন কেন

সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে থর্পের দ্রুত আরোগ্য কামনা করেছে তাঁর কাউন্টি ক্লাব সারে, যেখানে তিনি ১৭ বছরের ফার্স্ট ক্লাস কেরিয়ার শুরু ও শেষ করেন। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফেও মুশকিল সময়ে থর্প ও তাঁর পরিবারের পাশে থাকার কথা জানানো হয়েছে।

আরও পড়ুন:- ছেলেকে নিয়ে যুবরাজ আর হ্যাজেলের আবেগপ্রবণ বার্তা, মন ছুঁয়ে গেল ভক্তদের

খেলা ছাড়ার পরে দীর্ঘদিন ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব সামলেছেন থর্প। গত অ্যাসেজ সিরিজে ভরাডুবির পরে ইংল্যান্ডের দায়িত্ব ছাড়তে হয় তাঁকে। সম্প্রতি আফগানিস্তানের হেড কোচ হওয়ার প্রস্তাব গ্রহণ করেন গ্রাহাম।

বন্ধ করুন