বাংলা নিউজ > ময়দান > ডমিনিক কর্কের মতে, এই ভারতীয় ক্রিকেটারকে দলে পাওয়া যে কোনও অধিনায়কের স্বপ্ন
টিম কোহলি।
টিম কোহলি।

ডমিনিক কর্কের মতে, এই ভারতীয় ক্রিকেটারকে দলে পাওয়া যে কোনও অধিনায়কের স্বপ্ন

  • নাটিংহ্যাম টেস্টে তিনি ৪৬ রান দিয়ে ৪ উইকেট নেন প্রথম ইনিংসে। লর্ডসের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি ৩৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। লিডস টেস্টটা বুমরাহের ততটা ভাল না গেলেও, ওভাল টেস্টে দুরন্ত কামব্যাক করেন তিনি। দ্বিতীয় টেস্টে অসাধারণ রিভার্স সুইং বোলিং করেন বুমরাহ।

শুভব্রত মুখার্জি : সদ্য শেষ হওয়া ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজে ভারতীয় এক বিশেষ ক্রিকেটারের পারফরম্যান্সে মুগ্ধ ইংল্যান্ডের প্রাক্তন তারকা পেসার ডমিনিক কর্ক। সিরিজে ভারত ২-১ ফলে এগিয়েছিল এবং অনেকেই ভেবেছিলেন ১৪ বছর পরে ফের ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জিততে চলেছে ভারত। ভারতের এই উত্থানের পিছনে এক দিকে ব্যাট হাতে যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন রোহিত শর্মা, ঠিক তেমনই বল হাতে দুরন্ত পারফরম্যান্স করেছেন জসপ্রীত বুমরাহ। আর বুমরাহকেই ভূয়সী প্রশংসায় ভরালেন কর্ক।

অনেকের মতে নাটিংহ্যাম টেস্টে শেষ দিনে ৯ উইকেট হাতে নিয়ে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৫৭ রানের। শেষ দিন বৃষ্টিতে ভেস্তে না গেলে এই মুহূর্তে ভারত ৩-১ এগিয়ে থাকত। উল্লেখ্য মাস কয়েক আগেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কিউয়িদের বিরুদ্ধে বুমরাহের পারফরম্যান্স নিয়ে যথেষ্ট সমালোচনা হয়েছিল। নাটিংহ্যাম টেস্টে তিনি ৪৬ রান দিয়ে ৪ উইকেট নেন প্রথম ইনিংসে। লর্ডসের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি ৩৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। লিডস টেস্টটা বুমরাহের ততটা ভাল না গেলেও, ওভাল টেস্টে দুরন্ত কামব্যাক করেন তিনি। দ্বিতীয় টেস্টে অসাধারণ রিভার্স সুইং বোলিং করেন বুমরাহ।

বুমরাহের বিষয়ে বলতে গিয়ে কর্ক অফিসিয়াল ব্রডকাস্টারদের এক শো'তে বলেন, ‘জসপ্রীতের বলে গতির সাথে রয়েছে নিয়ন্ত্রণ। যে কোনও অধিনায়কের কাছে বুমরাহ স্বপ্নের বোলার। ও বল করতে চায় এবং লম্বা স্পেলে বল করতে চায়। ও যে কোনও দলের কাছে রত্ন। একবার দেখুন ও রুটকে কতটা ভাল বল করেছে। রুট ওর জীবনের সেরা সময়ে রয়েছে। ওর পক্ষেও বুমরাহের ইয়র্কার বল সামলানো খুব কঠিন হচ্ছিল। ওর রিভার্স সুইং তো সকলকে সমস্যায় ফেলে দিয়েছিল।’

বন্ধ করুন