বাংলা নিউজ > ময়দান > কথা শোনেনি ক্লাব দলগুলি, বোর্ডের পরামর্শদাতার পদ ছাড়ছেন প্রাক্তন ইংরেজ তারকা

কথা শোনেনি ক্লাব দলগুলি, বোর্ডের পরামর্শদাতার পদ ছাড়ছেন প্রাক্তন ইংরেজ তারকা

অ্যান্ড্রু স্ট্রস। ছবি- টুইটার 

গত অ্যাশেজে ইংল্যান্ডের খারাপ পারফরম্যান্সের পর ইসিবির পরামর্শদাতা হিসাবে নিয়ে আসা হয় অ্যান্ড্রু স্ট্রসকে। তিনি কাজও শুরু করেন। সেই সঙ্গে কাউন্টি ক্লাবগুলিকে বেশ কিছু প্রস্তাবও পাঠান। তবে তাঁর কথা শোনেনি সেই ক্লাবগুলি। বাধ্য হয়ে পদ ছাড়তে চলেছেন তিনি।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের উপদেষ্টা পদ ছেড়ে দিতে চলেছেন অ্যান্ড্রু স্ট্রস। জানা গিয়েছে, তিনি ইংলিশ কাউন্টি দল গুলির সমর্থন পাচ্ছেন না। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ২০২১-২২ অস্ট্রেলিয়ায় আয়োজিত অ্যাশেজে ইংল্যান্ড পরাজিত হওয়ার পরই পর্যালোচনা করার জন্য উপদেষ্টা পদের দায়িত্ব পান তিনি।

অ্যান্ড্রু রিপোর্টে ১৭টি সুপারিশ করেছিলেন। সেই রিপোর্টে বিশেষভাবে উল্লেখ ছিল ইংল্যান্ডের ক্রিকেট মরশুমে প্রথম শ্রেণীর এবং টি-টোয়েন্টি ম্যাচের সামগ্রিক সংখ্যা কমানো হোক। এই প্রস্তাব কাউন্টি দলগুলির মধ্যে একটি প্রতিক্রিয়া সৃষ্টি করে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের জাতীয় দলের শোচনীয় পরাজয়ের পর ইংল্যান্ডের ঘরোয়া খেলাকে দোষারোপ করা হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করে কাউন্টির দলগুলি। ইংল্যান্ডের ১৮টি প্রথম শ্রেণীর কাউন্টি ক্লাবগুলি অ্যান্ড্রু স্ট্রসের দেওয়া রিপোর্টের সুপারিশ মানতে অস্বীকার করে।

কাউন্টি কাঠামোতে বড় ধরনের পরিবর্তনের বিষয়টিও ধাক্কা খায়। কারণ প্রাক্তন অধিনায়ক জো রুটের অধীনে শেষ ১৭ টেস্টের মধ্যে মাত্র একটি ম্যাচ ইংল্যান্ড জেতে। কিন্তু নতুন অধিনায়ক বেন স্টোকসের অধীনে তাদের পরবর্তী ১২টির মধ্যে ১০টি টেস্টে অসাধারণ সাফল্য পায় ব্রিটিশ দল। তাই এখানে কাউন্টির যে বিশেষ দোষ নেই তা প্রমাণ করতে উঠে পড়ে লাগে দলগুলি‌। বেন স্টোকসের অধিনায়কত্বের এই সাফল্যের পিছনে অবশ্যই ব্র্যান্ডন ম্যাককালামের নাম উঠে আসে সব মহলে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের একটি প্রশাসনিক রদ বদলও ঘটে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হন রিচার্ড থমসন।

২০২০-২১ মরশুমে অস্ট্রেলিয়ায় অ্যাশেজ হারার পর বিশেষ উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন অ্যান্ড্রু। ৪৬ বছর বয়সী প্রাক্তন এই তারকা ক্রিকেটার আগামী মাসে বার্ষিক সাধারণ সভায় পদত্যাগ করতে পারেন বলে জানা গিয়েছে। প্রাক্তন এই ক্রিকেটার প্রশাসক হিসেবে যুক্ত থাকার সঙ্গে সঙ্গে একটি সংস্থাও চালান। তাঁর প্রয়াত স্ত্রীর সম্মানে ফুসফুস ক্যান্সারের সম্পর্কিত একটি সংস্থা চালান তিনি। বোর্ডের এক বিবৃতিতে অ্যাশেজ জয়ী অধিনায়ক বলেছেন, 'ইসিবিতে আমি সত্যিই আমার সময় উপভোগ করেছি এবং আমাদের ইংল্যান্ড দলের জন্য সফল সময়ে অবদান রাখার জন্য গর্বিত। তবে দুঃখের সঙ্গে আমি সিদ্ধান্ত নিয়েছি, আমার বর্তমান ভূমিকা থেকে সরে যাওয়ার সময় এসেছে। আমি নতুন বোর্ডের জন্য শুভকামনা জানাই। কারণ তারা আমাদের খেলার উন্নতির লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.