বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ব্যাডমিন্টন দলের প্রাক্তন কোচকেও কেড়ে নিল করোনা
এস বালাচন্দ্রন নায়ার।
এস বালাচন্দ্রন নায়ার।

ভারতীয় ব্যাডমিন্টন দলের প্রাক্তন কোচকেও কেড়ে নিল করোনা

  • ভারতে করোনার দ্বিতীয় ডেউ আছড়ে পড়ার পর সংক্রমণের মাত্রা হুহু করে বাড়ছে। সেই সঙ্গে গোটা দেশ জুড়ে যেন মৃত্যু মিছিল লেগে গিয়েছে। সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি কেউই বাদ পড়ছে না।

করোনা কেড়ে নিল আরও এক খেলার দুনিয়ার নক্ষত্রকে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ব্যাডমিন্টন দলের প্রাক্তন কোচ এস বালাচন্দ্রন নায়ার।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তাঁর মৃত্যুতে একেবারে ভেঙে পড়েছেন তাঁর স্ত্রী এবং দুই মেয়ে প্রিয়া এবং প্রিজা।

আসলে বহুদিন ধরেই ‘মাল্টিপল মায়লোমা’ রোগে ভুগছিলেন বালাচন্দ্রন। সপ্তাহ দুই আগে তিনি করোনায় আক্রান্ত হন। সরকারি মেডিক্যাল কলেজে তাঁকে ভর্তি করা হলেও শেষ পর্যন্ত এই লড়াইটায় হেরে যান বালাচন্দ্রন। তাঁর মৃত্যুতে  গভীর শোকের ছায়া নেমে এসেছে ভারতীয় ব্যাডমিন্টনে।

ভারতে করোনার দ্বিতীয় ডেউ আছড়ে পড়ার পরই সংক্রমণের মাত্রা হুহু করে বাড়ছে। সেই সঙ্গে গোটা দেশ জুড়ে যেন মৃত্যু মিছিল লেগে গিয়েছে। সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি কেউই বাদ পড়ছে না। খেলার জগতও ছাড় পাচ্ছে না। সেই তালিকায় নতুন সংযোজন এস বালাচন্দ্রন নায়ার।

তিন দশকেরও বেশি সময় ধরে কোচিং করিয়ে গিয়েছেন বালাচন্দ্রন। বিমল কুমার, সানাভে টমাস, ভি দিজু, ফতিমা নাজরিন এবং আয়াপ্পান কৃষ্ণনদের মতো খেলোয়াড়রা তাঁর কোচিংয়েই নিজেদের প্রতিষ্ঠিত করেছেন। প্রায় এক দশকের বেশি সময় ধরে ভারতীয় দলের কোচ ছিলেন তিনি। বহু সাফল্য রয়েছে তাঁর ঝুলিতে।

বন্ধ করুন