বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: অজিদের বিরুদ্ধে সিরিজ রোহিতের জন্য গুরুত্বপূর্ণ- কেন এ কথা বললেন প্রাক্তন ব্যাটিং কোচ?

IND vs AUS: অজিদের বিরুদ্ধে সিরিজ রোহিতের জন্য গুরুত্বপূর্ণ- কেন এ কথা বললেন প্রাক্তন ব্যাটিং কোচ?

রোহিত শর্মা।

ভারত ফেব্রুয়ারিতে শুরু হতে চলা বর্ডার-গাভাসকর ট্রফিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে। ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার মনে করেন যে, টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে ৩৫ বছরের তারকা ক্রিকেটারের জন্য একটি একটি বড় সিরিজ হতে চলেছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে রোহিত শর্মাকে দলের অধিনায়ক মনোনীত করার পর থেকে ভারত মাত্র পাঁচটি টেস্ট ম্যাচ খেলেছে। এর মধ্যে রোহিত আবার মাত্র দু'টিতে নেতৃত্ব দিয়েছেন। গত বছরের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে ২টি টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন রোহিত। এর পর চোটের কারণে জুলাইয়ে ইংল্যান্ডে স্থগিত হয়ে যাওয়া যে পঞ্চম টেস্টটি খেলা হয়েছিল সেটি, এবং ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলতে পারেননি হিটম্যান।

ভারত ফেব্রুয়ারিতে শুরু হতে চলা বর্ডার-গাভাসকর ট্রফিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে। ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার মনে করেন যে, টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে ৩৫ বছরের তারকা ক্রিকেটারের জন্য একটি একটি বড় সিরিজ হতে চলেছে। বাঙ্গার স্টার স্পোর্টসে বলেছেন, ‘এটি রোহিতের জন্য একটি বিশাল সিরিজ। কারণ ও যখন ওর ক্যারিয়ারের সেরা ফর্মে ছিল, তখন দুর্ভাগ্যবশত চোটের কারণে তিন বছর টেস্ট দলের বাইরে ছিল। প্রত্যাবর্তনের বছরে অস্ট্রেলিয়াতেও ও ভালো ব্যাট করছিল, কিন্তু পারিবারিক কারণে ওকে দেশে ফিরে আসতে হয়েছিল। এর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ফর্ম্যাটে খেললেও সেরাটা দেখাতে পারেনি। তাই ঘরের মাঠে নিজেকে চেনানোর জন্যই সিরিজটি গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন: WPL-এর শুরুতেই হয়তো মুখোমুখি আম্বানি-আদানি, লড়াই হতে পারে ৪ মার্চ DY Patil-এ

২০১৯ সালের অক্টোবরে ভারতের হয়ে ওপেনিং শুরু করা পর্যন্ত রোহিত টেস্ট ক্রিকেটে খুব কম সাফল্য পান। ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ভারতকে ২-২ সমতায় ফেরাতে রোহিত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সেই বছরের শুরুর দিকে ইংল্যান্ডের ভারত সফরে যে কয়েক জন ব্যাটসম্যান উল্লেখযোগ্য রান করতে পেরেছিলেন, তাদের মধ্যে রোহিতও ছিলেন।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্ত ব্যাটিং কোচ বলেছেন, ‘টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে ইংলিশ কন্ডিশনে ব্যাটিংয়ের চ্যালেঞ্জ নিয়ে রোহিত ইতিমধ্যে ভক্তদের মন জয় করেছে। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আমরা দেখেছি, কী দুর্দান্ত একটি সিরিজ ছিল। রোহিত নিশ্চয়ই সেটাকে এগিয়ে রাখবে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে অধিনায়ক হিসেবে সত্যিই ভালো করা তার জন্য গুরুত্বপূর্ণ।’

আরও পড়ুন: পাক বোলিংয়ের ধারা নকল করে ভারত উন্নতি করছে- আজব দাবি প্রাক্তন PCB চেয়ারম্যানের

২০২১ সালে ফেব্রুয়ারিতে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে রোহিত ১৬১ রান করেছিলেন। যা সিরিজের গতিপথ পরিবর্তন করে দিয়েছিল। বছরের শেষে ওভালে চতুর্থ টেস্টের দ্বিতীয় ইনিংসে একটি সেঞ্চুরিসহ ইংল্যান্ডে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। এ বার ঘরের মাঠে রোহিতের চ্যালেঞ্জ অস্ট্রেলিয়া।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত খেলবে চার ম্যাচের সিরিজ। সেখানে অন্তত দু'টি জিতলেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার পথ প্রশস্ত হবে ভারতের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আপনি কী আইসক্রিমের পোকা? আইসক্রিম দিবসে জানুন ভারতের ৮টি সেরা দোকানের ঠিকানা বিশেষ নজর ডিফেন্স স্টকে, বাজেটের দিন কিনতে পারেন কোন কোন শেয়ার? মোদী জমানায় আগের বাজেটগুলিতে সেনসেক্স উঠেছিল না পড়েছিল? একনজরে পরিসংখ্যান কর্মচারীকে জুতো মারার জন্য দুবাইতে আটক, ‘গুজব’ বলে সত্যিকে অস্বীকার করছেন রাহাত? Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল প্রথম ভারতীয় হিসেবে গড়লেন নজির, অলিম্পিক অর্ডারে সম্মানিত শুটার অভিনব বিন্দ্রা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.