বাংলা নিউজ > ময়দান > চার, ছয় হাঁকিয়ে অর্ধশতরান করে মার্কিন যুক্তরাষ্ট্রে ফর্মে ফিরলেন ভারতের প্রাক্তন যুব দলের অধিনায়ক
ভারতের অনু্র্ধ্ব ১৯ এর প্রাক্তন অধিনায়ক উন্মুক্ত চাঁদ (ছবি:টুইটার)
ভারতের অনু্র্ধ্ব ১৯ এর প্রাক্তন অধিনায়ক উন্মুক্ত চাঁদ (ছবি:টুইটার)

চার, ছয় হাঁকিয়ে অর্ধশতরান করে মার্কিন যুক্তরাষ্ট্রে ফর্মে ফিরলেন ভারতের প্রাক্তন যুব দলের অধিনায়ক

  • মার্কিন যুক্তরাষ্ট্রের মাইনর লিগ ক্রিকেটে রানের ফুলঝুড়ি জ্বালিয়ে ফর্মে ফিরলেন ভারতের যুব দলের প্রাক্তন অধিনায়ক। ৫৭ বলে দরলেন ৫৬ রান। ম্যাচের সেরাও নির্বাচিত হলেন।

ফর্মে ফিরলেন ভারতের অনু্র্ধ্ব ১৯ এর প্রাক্তন অধিনায়ক উন্মুক্ত চাঁদ। ২০১২ সালে ভারতের জার্সিতে অনুর্ধ্ব ১৯ দলের হয়ে দুরন্ত খেলেছিলেন উন্মুক্ত। তারপর থেকে ভারতীয় দলে সেভাবে সুযোগ না পেয়ে হতাশ হয়ে গিয়েছিলেন তিনি। কিছুদিন আগেই ভারতের হয়ে ক্রিকেট খেলা থেকে অবসর ঘোষণা করেছিলেন। এরপরেই তিনি পাড়ি দিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের দিকে। সেখানেই যুক্ত হয়েছিলেন মাইনর লিগ ক্রিকেটে, সেই টুর্নামেন্ট নিজেক তুলে ধরতে চেয়েছিলেন। কিন্তু গত তিনটি ম্যাচে নিজের দল সিলিকন ভ্যালির হয়ে সেভাবে খেলতে পারছিলেন না উন্মুক্ত। অবশেষে তিনি এ বার ফর্মে ফিরলেন। নিজের দলের হয়ে অর্ধশতরান করলেন, ম্যাচের সেরার পুরস্কারও জিতলেন। 

গোল্ডেন স্টেট গ্রিজলিজের বিপক্ষে ব্যাট করতে নেমে ৫৭ বলে ৫৬ রানের ইনিংস খেললেন। তাঁর এ দিনের ইনিংসে ছিল তিনটি চার ও তিনটি ওভার বাউন্ডারি। এ দিনের ম্যাচের সেরাও নির্বাচিত হন উন্মুক্ত চাঁদ। তাঁর ব্যাটিং-এর উপর ভর করে ১৮.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে গিয়েছিল সিলিকন ভ্যালি। উন্মুক্ত চাঁদের সেই চার ও ছয় মারার ভিডিয়ো ভাইরাল হতে শুরু করেছে।

এ দিন টসে জিতে প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেয় সিলিকন ভ্যালি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩১ রান করে গোল্ডেন স্টেট গ্রিজলিজ। জবাবে আর্শ বুচ ও উন্মুক্ত চাঁদের ব্যাটিং দক্ষতায় দাঁড়িয়ে ১৮.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিলিকন ভ্যালি। আর্শ বুচ করেন ৩১ বলে ৪৪ রান। উন্মুক্ত চাঁদ করেন ৫৭ বলে ৫৬ রান। 

এখনও পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রের মাইনর লিগ ক্রিকেটে উন্মুক্ত চাঁদ ৪টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ইতিমধ্যেই করেছেন ৭৭ রান। প্রথম দিকে রান না পেলেও এ দিনের ইনিংসেই দলের হয়ে সর্বাধিক রান করলেন উন্মুক্ত। এ দিনের ম্যাচ জয়ের ফলে ওয়েস্টার্ন ডিভিশন থেকে লিগ শীর্ষে রয়েছে উন্মুক্ত চাঁদের দল। এ বার উন্মুক্তও ব্যাটে রান পেয়ে গেলেন।

বন্ধ করুন