বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের পথ অনুসরণ করে T20I তে হার্দিককে নেতা চাইছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী

ইংল্যান্ডের পথ অনুসরণ করে T20I তে হার্দিককে নেতা চাইছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী

জোস বাটলার ও রোহিত শর্মার পাশে ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (ছবি-এএফপি)

রবি শাস্ত্রীর মতে, টিম ইন্ডিয়ার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক বানানোর কোনও ক্ষতিকর নয়। রবি শাস্ত্রী বলেছেন যে একজন নতুন টি-টোয়েন্টি অধিনায়ককে নিযুক্ত করতে কোনও ক্ষতি নেই এবং তার নাম যদি হার্দিক পান্ডিয়া হয়, তাহলে তাই হোক।

ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী এমন একটি বিবৃতি দিয়েছেন, যা টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক রোহিত শর্মা পছন্দ করবেন না। রবি শাস্ত্রীর এই বক্তব্য রোহিত শর্মাকেও চাপে ফেলতে পারে। রবি শাস্ত্রীর মতে, টিম ইন্ডিয়ার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক বানানোর কোনও ক্ষতিকর নয়। রবি শাস্ত্রী বলেছেন যে একজন নতুন টি-টোয়েন্টি অধিনায়ককে নিযুক্ত করতে কোনও ক্ষতি নেই এবং তার নাম যদি হার্দিক পান্ডিয়া হয়, তাহলে তাই হোক।

হার্দিক পান্ডিয়া এই বছরের জুনে আয়ারল্যান্ড সফরে ২-০ টি-টোয়েন্টি সিরিজ জয়ের সময় প্রথমবারের মতো ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন। হার্দিক পান্ডিয়া তার অধিনায়কত্বে গুজরাট টাইটানস ২০২২ আইপিএল-এর শিরোপা জিতেছিল। হার্দিক পান্ডিয়া অগস্টে মার্কিন যুক্তরাষ্ট্রের লডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চম টি-টোয়েন্টিতেও টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেছিলেন, যেটি সফরকারী দল ৪-১ তে সিরিজ জিতেছিল। 

আরও পড়ুন… পুনম যাদবের নেতৃত্বে সিনিয়র মহিলা আন্ত: জোনাল টি ২০তে চ্যাম্পিয়ন হল মধ্যাঞ্চল

ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী বলেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য, একজন নতুন অধিনায়ক থাকা কোনও ক্ষতি নয়। কারণ ক্রিকেটের পরিমাণ এমন যে, একজন খেলোয়াড়ের পক্ষে তিন ফর্ম্যাটেই খেলা সহজ হবে না। রোহিত যদি ইতিমধ্যেই টেস্ট এবং ওয়ানডে খেলতে থাকেন, তাহলে নতুন টি-টোয়েন্টি অধিনায়ককে চিহ্নিত করতে কোনও ক্ষতি নেই এবং তার নাম যদি হয় হার্দিক পান্ডিয়া, তবে তাই হোক।’

আরও পড়ুন… ওয়ার্নার-ট্রেভিস-স্মিথের ব্যাটে ফিকে মালানের লড়াই, ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে এগিয়ে অস্ট্রেলিয়া

রবি শাস্ত্রী মনে করেছিলেন যে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের অধীনে ভারতীয় কোচিং কর্মীদের ঘন ঘন বিরতি দেওয়া ভালো নয়। কারণ এটি খেলোয়াড়-কোচ সম্পর্ককে প্রভাবিত করবে। ভারতীয় দলে তরুণ ফাস্ট বোলার উমরান মালিককে সুযোগ দেওয়ার পক্ষে কথা বলেছেন রবি শাস্ত্রী। উমরান মালিক, যিনি আইপিএল ২০২১ এবং ২০২২-এ তার দ্রুত গতির মাধ্যমে সবার দৃষ্টি আকর্ষণ করেছিলেন। এই বছরের জুনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে টি-টোয়েন্টি অভিষেক করেছিলেন এবং এখনও পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে উমরান মালিককে অন্তর্ভুক্ত করলে যে ভারত বোলিং আক্রমণে অনেক শক্তি পাবে বলে মনে করেন রবি শাস্ত্রী।

বন্ধ করুন