বাংলা নিউজ > ময়দান > 'ভারত ট্রফি জেতেনি, ধোনিও ভালো কিছু করেননি, তাহলে দশকের সেরা T20 দলে মাহি কেন?'
মহেন্দ্র সিং ধোনি। ছবি- গেটি ইমেজেস।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- গেটি ইমেজেস।

'ভারত ট্রফি জেতেনি, ধোনিও ভালো কিছু করেননি, তাহলে দশকের সেরা T20 দলে মাহি কেন?'

  • আইসিসির দশকের সেরা ওয়ান ডে ও টি-২০ দলের ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

ক্যাপ্টেন হওয়া তো দূরের কথা, মহেন্দ্র সিং ধোনি কীভাবে আইসিসির দশকের সেরা টি-২০ দলে জায়গা পান, সেবিষয়েই প্রশ্ন তুলে দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

সম্প্রতি আইসিসি দশকের সেরা দল ও ক্রিকেটারদের বিশেষ স্বীকৃতি প্রদান করে। ধোনি ব্যক্তিগতভাবে 'স্পিরট অফ দ্য ক্রিকেট' পুরস্কার জেতার পাশাপাশি দশকের সেরা ওয়ান ডে ও টি-২০ দলে জায়গা করে নিয়েছেন। নিছক উইকেটকিপার হিসেবেই নয়, বরং ওয়ান ডে ও টি-২০ দলের ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন মাহি।

ওয়ান ডে দলের ক্যাপ্টেন হওয়া নিয়ে কোনও সংশয় প্রকাশ না করলেও ধোনির টি-২০ দলে জায়গা পাওয়া নিয়ে আইসিসির সঙ্গে একমত হতে পারলেন না চোপড়া। তিনি বলেন, ‘আমি এই বিষয়ে একটু সংশয়ী। আপনি যদি টি-২০ ক্রিকেট নিয়ে কথা বলেন, তবে ভারত এই সময়ের মধ্যে কিছু জেতেনি এবং ধোনিও ভালো কিছু করেনি। আমরা যখন টি-২০ ফর্ম্যাট নিয়ে কথা বলছি, তখন সেই দলে জোস বাটলারের মতো ক্রিকেটার থাকবে না?’

উল্লেখ্য, আইসিসির দশকের সেরা পুরস্কারের জন্য যে সময়সীমা নির্ধারিত ছিল, সেই সময়ের মধ্যে ধোনির নেতৃত্বে ভারত ২০১১ আইসিসি ওয়ান ডে বিশ্বকাপ এবং ২০১৩ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে। তবে টি-২০ বিশ্বকাপ জিততে পারেনি।'

দশকের সেরা টি-২০ দল: রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডি'ভিলিয়র্স, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিং ধোনি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), কায়রন পোলার্ড, রশিদ খান, জসপ্রীত বুমরাহ ও লসিথ মালিঙ্গা।

বন্ধ করুন