বাংলা নিউজ > ময়দান > IPL-এর আদলে নভেম্বরে দিল্লিতে অনুষ্ঠিত হবে নতুন ক্রিকেট লিগ
গৌতম গম্ভীর। ছবি- টুইটার।
গৌতম গম্ভীর। ছবি- টুইটার।

IPL-এর আদলে নভেম্বরে দিল্লিতে অনুষ্ঠিত হবে নতুন ক্রিকেট লিগ

  • নতুন ক্রিকেট টুর্নামেন্টের কথা ঘোষণা করেন গৌতম গম্ভীর।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আদলে ভারতে আরও একটি ক্রিকেট লিগ আয়োজিত হবে নভেম্বরে। নয়াদিল্লিতে নতুন টুর্নামেন্টের কথা ঘোষণা করেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা গৌতম গম্ভীর।

সংস্কার করার পর নয়াদিল্লির যমুনা স্পোর্টস কমপ্লেক্সের নবসাজে সজ্জিত তিরন্দাজি ও ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা তথা বিজেপি সাংসদ। সেখানেই তিনি নতুন টুর্নামেন্টের কথা ঘোষণা করেন। পরে মাঠ, গ্যালারি ও উদ্বোধন অনুষ্ঠানের ছবি টুইটারে পোস্ট করে গম্ভীর জানান, তাড়াতাড়িই ইস্ট দিল্লি ক্রিকেট লিগ শুরু হবে এই স্টেডিয়ামে।

গম্ভীর জানান, এবছরেই নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে যমুনা স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে ইস্ট দিল্লি প্রিমিয়র লিগ। ইস্ট দিল্লির ১০টি বিধানসভা এলাকার দল অংশ নেবে টুর্নামেন্টে। ১৭ থেকে ৩৬ বছর বয়সী ক্রিকেটাররা অংশ নিতে পারবেন টুর্নামেন্টে।

গম্ভীর আরও জানিয়েছেন, তাড়াতাড়িই টুর্নামেন্টের দল নির্ধারণের জন্য নিলাম অনুষ্ঠিত হবে। নির্দিষ্ট মূল্যে প্রত্যেকটি দলকে নিলামে তোলা হবে। স্পনসরদের কাছ থেকে পাওয়া অর্থ ক্রিকেটারদের পরিষেবার কাজে ব্যবহার করা হবে।

উল্লখ্যে, সংস্কার করার পর যমুনা স্পোর্টস কমপ্লেক্সের এই মাঠটি রঞ্জি ট্রফির ম্যাচ আয়োজনের উপযুক্ত হয়ে উঠেছে। ২টি ড্রেসিংরুম রয়েছে। রয়েছে ফ্লাডলাইটও। ৬টি পিচ ছাড়াও রয়েছে বাড়তি প্র্যাকটিস পিচ। ডিজিটাল স্কোরবোর্ডও বসানো হয়েছে স্টেডিয়ামে।

বন্ধ করুন