বাংলা নিউজ > ময়দান > T20 দলের অধিনায়ক হিসেবে যেন মধুরেণ সমাপয়েৎ হয়, কোহলিকে শুভেচ্ছা দুই প্রাক্তনীর
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

T20 দলের অধিনায়ক হিসেবে যেন মধুরেণ সমাপয়েৎ হয়, কোহলিকে শুভেচ্ছা দুই প্রাক্তনীর

  • বেশ কিছু দিন ধরেই একটা জল্পনা চলছিল। সব জল্পনাকে সত্যি প্রমাণ করেছেন কোহলি। পিটিআই -এর কাছে বিসিসিআই-এর এক সূত্র দাবি করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হলে, বিরাট কোহলিকে সরিয়ে দেওয়া হত। সেটা ভারত অধিনায়ক ভাল করেই জানতেন। সে কারণেই আগে থেকে সরে দাঁড়িয়েছেন কোহলি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফর্ম্যাটের অধিনায়কের পদ থেকে তিনি সরে দাঁড়াবেন, বৃহস্পতিবার হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করে দেন বিরাট কোহলি। আর তার পর থেকেই ভারতীয় ক্রিকেটে একেবারে আলোড়ন পড়ে গিয়েছে। তিনি অধিনায়করে পদ থেকে সরে দাঁড়ানোর পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে যাতে তিনি সাফল্য পেতে পারেন, তার জন্য শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ এবং মুনাফ প্যাটেল। তাঁরা চাইছেন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে বিরাট কোহলির শেষটা যেন ভাল হয়।

টি-টোয়েন্টি ফর্ম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর কারণ ব্যাখ্যা করতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ বক্তব্য লিখেছেন বিরাট কোহলি। কোহলির সেই পোস্টেই শুভেচ্ছা জানিয়ে কমেন্ট করেছেন প্রসাদ এবং মুনাফ। ভেঙ্কটেশ প্রসাদ লিখেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অনেক শুভেচ্ছা। আমি নিশ্চিত, তুমি দেশকে গৌরব এনে দেবে।’

মুনাফ আবার লিখেছেন, ‘বিরাট কোহলি তোমার এই সিদ্ধান্তে আমরা পাশে রয়েছি। আমি নিশ্চিত, তোমার অধিনায়কত্বে আমরা এই বিশ্বকাপ জিতব। তোমাকে অনেক শুভেচ্ছা।’

বেশ কিছু দিন ধরেই একটা জল্পনা চলছিল। সব জল্পনাকে সত্যি প্রমাণ করেছেন কোহলি। পিটিআই -এর কাছে বিসিসিআই-এর এক সূত্র দাবি করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হলে, বিরাট কোহলিকে সরিয়ে দেওয়া হত। সেটা ভারত অধিনায়ক ভাল করেই জানতেন। সে কারণেই আগে থেকে সরে দাঁড়িয়েছেন কোহলি। কোহলি হয়তো মনে করেছিলেন, বিশ্বকাপে ব্যর্থ হলে শুধু টি-টোয়েন্টি নয়, সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্বও তাঁর হাত থেকে নিয়ে নেওয়া হবে। একদিনের অধিনায়কত্ব যাতে না যায়, সেই কারণেই কোহলি আগে ভাগে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বলে মনে করেন বিসিসিআই-এর সেই সূত্র।

বন্ধ করুন