বাংলা নিউজ > ময়দান > চেতনের চেয়ারে বসতে পারেন প্রসাদ, জাতীয় নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কারা?

চেতনের চেয়ারে বসতে পারেন প্রসাদ, জাতীয় নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কারা?

ভেঙ্কটেশ প্রসাদ। ছবি- গেটি।

গত টি-২০ বিশ্বকাপে রোহিত শর্মারা ব্যর্থ হওয়ার পরেই জাতীয় নির্বাচক কমিটির সব সদস্যকে ছেঁটে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

টি-২০ বিশ্বকাপের ব্যর্থতার পরে চেতন শর্মার নেতৃত্বাধীন সিনিয়র নির্বাচক কমিটির সব সদস্যকে ছেঁটে ফেলেছে বিসিসিআই। নতুন নির্বাচক নিয়োগের জন্য প্রার্থী চেয়ে বিজ্ঞাপনও দিয়েছিল বোর্ড, যার আবেদনপত্র জমা দেওয়ার সময়সীমা শেষ হয়েছে গত ২৮ নভেম্বর। আবেদন করেছেন অনেকেই। তবে দক্ষিণাঞ্চল থেকে জাতীয় নির্বাচক হওয়ার দৌড়ে বেশ কিছুটা এগিয়ে দেখাচ্ছে ভেঙ্কটেশ প্রসাদকে। এমনকি নির্বাচক প্রধান হিসেবেও দেখা যেতে পারে টিম ইন্ডিয়ার প্রাক্তন পেসারকে। সেই সম্ভাবনা রয়েছে বিস্তর।

ইতিমধ্যেই জাতীয় জুনিয়র নির্বাচকের দায়িত্ব পালন করা প্রসাদ এবার সিনিয়র নির্বাচক কমিটির সদস্য হওয়ার জন্য আবেদন জানিয়েছেন। ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত জুনিয়র নির্বাচক কমিটির প্রধান ছিলেন তিনি। তাঁর সময়ে ভারতের যুব দল ২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ওঠে এবং ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়।

আরও পড়ুন:- ৬,৬,৬,০,৬,৬: এক ওভারে ৫টি ছক্কায় শাকিবকে চোখে সর্ষে ফুল দেখালেন পুরান

১৯৯৪ থেকে ২০০১ সালের মধ্যে প্রসাদ ভারতের হয়ে ৩৩টি টেস্ট ও ১৬১টি ওয়ান ডে ম্যাচ খেলেছেন। টেস্টে ৯৬টি ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৬টি উইকেট নিয়েছেন তিনি। জাতীয় দলের বোলিং কোচের ভূমিকা পালন করা ছাড়াও আইপিএলে সিএসকে, পঞ্জাব কিংসের মতো দলগুলির সঙ্গে সাপোর্ট স্টাফ হিসেবে কাজ করেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে কর্ণাটক ও উত্তরপ্রদেশকে কোচিং করানোর অভিজ্ঞতাও রয়েছে তাঁর।

আরও পড়ুন:- 'কোথায় যেন আছি আমরা?' লাইভ ইন্টারভিউয়ের মাঝে ওয়াশিংটন ভুলে গেলেন, কোথায় খেলছেন: ভিডিয়ো

পঞ্চিমাঞ্চল থেকে জাতীয় নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে সলিল আঙ্কোলা। লড়াইয়ে রয়েছেন সমীর দিঘে, নয়ন মোঙ্গিয়ারাও। পূর্বাঞ্চল থেকে সুব্রত বন্দোপাধ্যায়, এসএস দাসরা নির্বাচক হওয়ার জোরালো দাবি পেশ করেছেন।

উত্তরাঞ্চল থেকে মনিন্দর সিং, অতুল ওয়াসান, অজয় রাত্রারা আবেদন করলেও দৌড়ে এগিয়ে নিখিল চোপড়া। মধ্যাঞ্চল থেকে আমে খুরেশিয়া, জ্ঞানেন্দ্র পান্ডেরা লড়াই চালাবেন জাতীয় নির্বাচক হওয়ার জন্য।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মৃত্যুশয্যায় দাদু, হাসপাতালে শেষবার দেখতে যাওয়ার সাজ শেয়ার করে ট্রোল্ড নাতনি! বদলে গেল হানিমুনের জায়গা, শীতের দেশে আদরে মাখামাখি রাতুল-রূপাঞ্জনা, গেলেন কোথায় 'জগন্নাথদেবের ভক্ত মোদী' বলতে গিয়ে…মুখ ফসকে উলটো কথা, সম্বিত-নবীন তরজা তুঙ্গে নিমেষেই ফটো কেক তৈরি করছে Zomato! ডেলিভারি দিচ্ছে ৩০ মিনিটেই T20 বিশ্বকাপে দ্রুততম শতরান, সেরা পাঁচে দু'বার রয়েছে গেইলের নাম নারীর নাকে অজান্তেই বাসা বেঁধেছে শত শত পোকা, ডাক্তাররাও অবাক! ৯১ বয়সে ধনকুবের মহিলা হলেন ১০০ কোটি ডলারের মালিক, ভারতের বয়স্কতম বিলিয়নিয়ার রণবীর দিলেও ভোট দেওয়ার অধিকার নেই আলিয়ার, তালিকায় রয়েছেন বি-টাউনের এই তারকারাও অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.