বাংলা নিউজ > ময়দান > সব ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় উইকেটকিপার
নমন ওঝা। ছবি- টুইটার।
নমন ওঝা। ছবি- টুইটার।

সব ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় উইকেটকিপার

  • টিম ইন্ডিয়ার হয়ে তিন ফর্ম্যাটেই মাঠে নেমেছেন নমন ওঝা।

ব্যাড-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান নমন ওঝা। সোমবার সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন মধ্যপ্রদেশের ৩৭ বছর বয়সী তারকা।

উইকেটকিপার হিসেবে রঞ্জি ট্রফিতে সবথেকে বেশি শিকার ধরার রেকর্ড গড়া নমন ভারতের হয়ে ১টি টেস্ট, ১টি ওয়ান ডে ও ২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন।

ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে অবসরের কথা ঘোষণা করে নমন বলেন, ‘আমি সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করছি। সামনের দিকে এগিয়ে যাওয়ার এটাই সঠিক সময়। দীর্ঘ একটা যাত্রা ছিল। দেশ ও রাজ্য দলের হয়ে ক্রিকেট খেলার স্বপ্নপূরণের সুযোগ পেয়ে আমি সত্যিই কৃতজ্ঞ।’

২০১০ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কেরিয়ারের একমাত্র ওয়ান ডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় নমন ওঝার। ঠিক তার পরেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেন ওঝা। নমন কেরিয়ারের একমাত্র টেস্ট ম্যাচটি খেলেন ২০১৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধেই।

দু'দশকের দীর্ঘ ডোমেস্টিক কেরিয়ারে নমন ওঝা মোট ১৪৬টি ফার্স্ট ক্লাস, ১৪৩টি লিস্ট-এ ও ১৮২টি টি-২০ ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেনির ক্রিকেটে ৯৭৫৩ রান করেছেন তিনি। দিল্লি ডেয়ারডেভিলস, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলও খেলেছেন ওঝা।

বন্ধ করুন