বাংলা নিউজ > ময়দান > IPL তারকার জাতীয় দলে জায়গা পেতে এখনও অনেক পথ চলা বাকি, দাবি এমএসকে প্রসাদের

IPL তারকার জাতীয় দলে জায়গা পেতে এখনও অনেক পথ চলা বাকি, দাবি এমএসকে প্রসাদের

IPL তারকার জাতীয় দলে জায়গা পেতে এখনও অনেক পথ চলা বাকি, দাবি এমএসকে প্রসাদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার)

ঘরোয়া ক্রিকেটে আরেকটি মরশুম ভাল খেললে তবেই প্রতিভাশালী তরুণ ভারতীয় দলে প্রবেশ করতে পারেন বলে মনে করছেন প্রাক্তন প্রধান জাতীয় নির্বাচক।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ড সফরের জন্য ২০ জনের ভারতীয় দলের নির্বাচন হয়ে গিয়েছে। করোনাকালে লম্বা ইংল্যান্ড সফরের জন্য প্রধান দলের পাশাপাশি রিজার্ভ বেঞ্চও বেশ বড় হবে বলেই ভেবেছিলেন অনেকে। তবে অভিমন্যু ঈশ্বরন-সহ মাত্র চার জনকে স্ট্যান্ড-বাইতে রেখেছে ভারতীয় দল।

ঘরোয়া লাল বলের ক্রিকেট না হওয়ায় মূলত ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরের পারফরম্যান্সের ভিত্তিতেই দল নির্বাচন করা হয়েছে। আইপিএল ও বিশেষত ঘরোয়া সাদা বলের ক্রিকেটে ভাল খেললেও দলে জায়গা করে নিতে পারেননি তরুণ দেবদূত পাডিক্কাল। তবে প্রতিভাশালী হলেও কর্নাটকের তরুণকে ভারতীয় টেস্ট দলে জায়গা করে নিতে গেল এখনও বেশ খানিকটা পথ অতিক্রম করতে হবে বলেই মনে করছেন প্রাক্তন প্রধান জাতীয় নির্বাচক এমএসকে প্রসাদ।

স্পোটর্সক্রীড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রসাদ বলেন, ‘ও অবশ্যই ভবিষ্যতের জন্য এক দারুণ প্রতিভা, এ বিষয়ে কোনও দ্বিমত থাকতেই পারে না। তবে ভারতীয় টেস্ট দলে জায়গা করে নিতে দেবদূত পাডিক্কালকে এখনও কিছুটা পথ অতিক্রম করতে হবে। লাল বলের ত্রিকেটের ক্ষেত্রে আমার মনে হয় ঘরোয়া ক্রিকেটে আরও একটি মরশুম ভালো খেললে তবেই জাতীয় দলের দরজা ওর জন্য খুললেও খুলতে পারে।’

বন্ধ করুন