বাংলা নিউজ > ময়দান > কোন ব্যাটসম্যানকে ভারতীয় মিডল অর্ডারে ফের সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করলেন বাঙ্গার?
সঞ্জয় বাঙ্গার। ছবি- টুইটার।
সঞ্জয় বাঙ্গার। ছবি- টুইটার।

কোন ব্যাটসম্যানকে ভারতীয় মিডল অর্ডারে ফের সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করলেন বাঙ্গার?

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ফের একবার মুখ থুবড়ে পড়ে ভারতীয় মিডল অর্ডার।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ফের একবার ভারতীয় দলের ব্যাটিং বিপর্যয় দেখা যায়। এরপরে সাম্প্রতিক সময়ের একটি বড় প্রশ্ন হল কোন ব্যাটসম্যান বিশেষত ভারতীয় মিডল অর্ডারের এই ভাঙন রুখতে পারেন? কাকে দলে সুযোগ দেওয়া উচিত?

২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বে থাকা সঞ্জয় বাঙ্গার নির্বাচকদের উদ্দেশ্যে করুণ নায়ারের নাম তুলে ধরেছেন। করুণ নায়ার সাম্প্রতিককালে সবচেয়ে দুর্ভাগ্যবান ভারতীয় ক্রিকেটারদের অন্যতম। টেস্টে ৩০০ করার পর মাত্র গুটিকয়েক ম্যাচে সুযোগ দিয়েই তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়। এবার দলে তাঁকে পুনরায় সুযোগ দেওয়ার বিষয়ে সওয়াল করলেন বাঙ্গার।

প্রাক্তন ভারতীয় ব্যাটিং কোচ সাম্প্রতিক এক সাক্ষাৎকারে দাবি করেন, ‘(হনুমা) বিহারীর ওপর ভরসা দেখিয়ে ভারতীয় দল সুফল লাভ করেছে। অতীতে তো ও ভাল পারফর্ম করেছেই, সাম্প্রতিককালে সিডনি টেস্টেও দারুণ ব্যাটিং করে দলকে ম্যাচ বাঁচাতে সাহায্য করে। ও খুবই ভাল ব্যাটসম্যান। তবে আমার মতে আরও একটি ব্যাটসম্যান যাকে টেস্টে ওর রেকর্ড এবং প্রথম শ্রেণীর ক্রিকেটে ওর পারফরম্যান্সের জন্য ভারতীয় মিডল অর্ডারে একটা সুযোগ দেওয়া উচিত, সে হল করুণ নায়ার। করুণের মাত্র একটি-দু'টি টেস্ট ম্যাচ খারাপ যাওয়ার পরেই ওকে দল থেকে ছেঁটে ফেলা হয়।’

তবে এর পাশপাশি অতীতে বিদেশের মাটিতে ভারতীয় দলের সাফল্যে দলের সহ-অধিনায়ক রাহানের একাধিক ভাল পারফরম্যান্সের কথা মনে করিয়ে দিতে ভোলেননি বাঙ্গার। তিনি মনে করছেন আসন্ন ইংল্যান্ড সিরিজে ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান শুধু রান করা নয়, ইংরেজ বোলারদের ওপর কর্তৃত্ব স্থাপন করে সাফল্য লাভের আশায় মাঠে নামবেন। রাহানের সাফল্যের বিষয় যথেষ্ট আশাবাদাী বাঙ্গার।

বন্ধ করুন