বাংলা নিউজ > ময়দান > অফ ফর্মে থাকা রাহানেকে সাফল্যের পথ বাতলে দিলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার
অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।  (PTI)
অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।  (PTI)

অফ ফর্মে থাকা রাহানেকে সাফল্যের পথ বাতলে দিলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার

  • ইংল্যান্ডে এখনও অবধি ১০ ম্যাচ খেলে একটি শতরান ও চারটি অর্ধশতরানসহ মোট ৫৫২ রান করেছেন রাহানে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ২ জুন বিলেত রওনা দেবে ভারতীয় দল। ফর্মে থাকা শক্তিশালী ভারতীয় দলের চিন্তা বলতে শুধুমাত্র একটাই। সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানের ফর্ম। 

অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্টে লজ্জাজনক পারফর্ম্যান্সের পর দলকে ঘুরে দাঁড়াতে পথ দেখায় মেলবোর্নে রাহানের লড়াকু শতরান। তবে তারপর থেকে ব্যাট হাতে তেমন বড় রান করতে ব্যর্থ হয়েছেন রাহানে। ইংল্যান্ড সফরে ভারতীয় ব্যাটিংয়ের সাফল্যের উদ্দেশ্যে বিশাল বড় ভূমিকা পালন করবেন দলের তিন অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা ও রাহানের। সেই কথা মাথায় রেখেই বিজয় ভরদ্বাজ রাহানের সাম্প্রতিক ফর্ম নিয়ে খানিকটা চিন্তিতই।

তবে রাহানকে ফর্মে ফেরার জন্য আগ্রাসী মনোভাবের সঙ্গে ব্যাট করারই পরামর্শ দিলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার। স্পোটর্সকীড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘দুর্ভাগ্যবশত রাহানে ধারাবাহিকতার অভাবে ভুগছে। ওর ওপর পারফর্ম করার বেশ চাপ থাকবে। যেহেতু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ড্র হলে ট্রফি ভাগাভাগি হয়ে যাবে, সেই জন্য ঋষভ পন্ত, কোহলিরা দ্রুত গতিতেই রান করার চেষ্টা করবে। আমার মনে হয় রাহানেরও ইতিবাচক ভঙ্গিমাতেই খেলা উচিত। দলে চেতেশ্বর পূজারা ধৈর্য্যের সঙ্গে লম্বা ইনিংস খেলতে সিদ্ধহস্ত। তাই অপর কোন ব্যাটসম্যানের ধীর গতিতে খেলার মানে হয় না।’ 

বন্ধ করুন