বাংলা নিউজ > ময়দান > প্রাক্তন ইন্টার মিলান কোচের হাতেই তুলে দেওয়া হল নাপোলির দায়িত্ব
নাপোলির নতুন কোচ লুসিয়ানো স্পালেত্তি।
নাপোলির নতুন কোচ লুসিয়ানো স্পালেত্তি।

প্রাক্তন ইন্টার মিলান কোচের হাতেই তুলে দেওয়া হল নাপোলির দায়িত্ব

  • ২০১৯ সালে ইন্টার মিলানের দায়িত্ব ছাড়ার পর আর কোনও দলে যোগ দেননি লুসিয়ানো। মিলানকে চ্যাম্পিয়ন লিগের যোগ্যতা অর্জন করানোর পরই তিনি দায়িত্ব ছেড়েছিলেন।

নতুন মরশুমের জন্য নাপোলির দায়িত্ব নিলেন প্রাক্তন রোমা এবং ইন্টার মিলান কোচ লুসিয়ানো স্পালেত্তি। নাপোলির প্রেসিডেন্ট অউরেলিও দে লারান্টিস টুইটারে এই খবর জানিয়ে লিখেছেন, ‘স্বাগত লুসিয়ানো। একসঙ্গে আমরা খুব ভাল কাজ করব।’

২০১৯ সালে ইন্টার মিলানের দায়িত্ব ছাড়ার পর আর কোনও দলে যোগ দেননি লুসিয়ানো। মিলানকে চ্যাম্পিয়ন লিগের যোগ্যতা অর্জন করানোর পরই তিনি দায়িত্ব ছেড়েছিলেন। তার পর আবার এই বছর নতুন মরশুমের জন্য নাপোলিতে যোগ দিলেন তিনি। রোমার কোচ হয়ে দু'বার ইতালিয়ান কাপ, এবং একবার সুপার কাপ জিতেছেন। জেনিত সঁ পিটার্সবুর্গের হয়ে দু'বার রাশিয়ান লিগ খেতাব এবং একবার কাপ জিতেছেন লুসিয়ানো স্পালেত্তি। এ বার নাপোলিতে নতুন লক্ষ্য নিয়ে যোগ দিলেন তিনি।

গত মরশুমে সিরি-এ-র ক্লাব নাপোলির দায়িত্বে ছিলেন জেনারো গাত্তুসো। টানা দু' বছর তিনি নাপোলির দায়িত্ব সামলেছেন। তাঁর কোচিংয়ে এই বছর নাপোলি সিরি-এ-তে পাঁচে শেষ করে। মূলত উয়েফা চ্যাম্পিয়ান্স লিগের জন্য নাপোলি যোগ্যতা অর্জন করতে না পারার কারণেই, এই মরশুমে ছেঁটে ফেলা হয় গাত্তুসোকে। তবে নাপোলি ছাড়ার ৪৮ ঘণ্টার মধ্যেই ফ্লোরেন্তিনোর হেড কোচ হিসেবে যোগ দেন গাত্তুসো।

বন্ধ করুন