বাংলা নিউজ > ময়দান > গাভাসকরের থেকেই অনুপ্রাণিত KKR তারকার নাম, নারিন নন কিন্তু!

শুভব্রত মুখার্জি

ভারত তথা বিশ্ব ক্রিকেটের ইতিহাসে কিংবদন্তি ক্রিকেটার সুনীল মনোহর গাভাসকর। সম্প্রতি তাঁর ক্রিকেটীয় অভিষেকের ৫০ তম বর্ষপূর্তি হয়েছে ভারতের পিচে যেখানে বল হাঁটুর উপর বা খুব বড়জোর কোমরের উপরে উঠত, সেখান থেকে সোজা গিয়ে হেলমেট ছাড়া ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার মতো বিদেশের মাটিতে গতিশীল উইকেটে আগুন গতির পেস সামলে কীভাবে রান করতে হয়, তা ভারতীয় ব্যাটসম্যানদের প্রথম শিখিয়েছিলেন তিনি। একাধিক ভারতীয় ক্রিকেটারের রোল মডেল তিনি। এমনকী সুনীল নারিনের নামকরণও হয়েছে সুনীল গাভাসকরের নামে। সেই তালিকায় এবার যুক্ত হল কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিকের নামও। 

দীনেশের নামকরণের পিছনে নাকি প্রভাব রয়েছে স্বয়ং সুনীল গাভাসকরের। এমন ঘটনাই সম্প্রতি প্ৰকাশ্যে এনেছেন স্বয়ং কার্তিক। কার্তিকের বাবা সুনীল গাভাসকর বড়সড় ফ্যান ছিলেন‌। আশির দশকে সুনীল গাভাসকর একটি পোশাক বিপণনির বিজ্ঞাপন করতেন। সেই পোশাক প্রস্তুতকারক সংস্থার নাম থেকেই নাকি দীনেশ কার্তিকের নামকরণ করা হয়েছে ।

দীনেশ কার্তিকের বাবা ছিলেন সুনীল গাভাসকারের ভক্ত। প্রিয় তারকার করা বিজ্ঞাপনে প্রভাবিত হয়ে ছেলের নাম রেখেছিলেন তিনি। কার্তিক নিজেই সেই ঘটনা শেয়ার করেছেন। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে তিনি জানিয়েছেন একথা। 

উল্লেখ্য ১৯৭১ সালের ৬ মার্চ ভারতের হয়ে প্রথমবার খেলেছিলেন সুনীল গাভাসকার। এক ক্রিকেট সমর্থক এই তথ্য টুইট করে ট্যাগ করেন দীনেশ কার্তিককে। সেই টুইটই কার্তিক শেয়ার করে রিটুইট করে লেখেন 'ট্রু ফ্যাক্ট'। তৎকালীন গাভাস্কার যে পোশাক সংস্থার বিজ্ঞাপন করতেন, তাঁর নাম ছিল দীনেশ। বিজ্ঞাপনে গাভাসকারকে দেখা যেত কোটটাই বেসবল খেলতে পরে। কার্তিক সেই ভিডিয়োর অংশ শেয়ার করে জানান, এই বিজ্ঞাপনী ব্র্যান্ডের নাম থেকেই তাঁর নামকরণ করা হয়েছে।

বন্ধ করুন