বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কা সফরে ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শদাতার ভূমিকায় প্রাক্তন KKR কোচ
জ্যাক কালিস ও পল হ্যারিস। ছবি- গেটি ইমেজেস।
জ্যাক কালিস ও পল হ্যারিস। ছবি- গেটি ইমেজেস।

শ্রীলঙ্কা সফরে ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শদাতার ভূমিকায় প্রাক্তন KKR কোচ

  • ব্রিটিশদের সঙ্গে প্রাক্তন নাইট রাইডার্স কোচের ভারত সফরে আসার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 

আসন্ন শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অল-রাউন্ডার জ্যাক কালিসকে ব্যাটিং পরামর্শদাতা নিয়োগ করল ইংল্যান্ড। করোনা মহামারির জন্য স্থগিত টেস্ট সিরিজ খেলতে জানুয়ারিতেই শ্রীলঙ্কায় উড়ে যেতে চলেছে ইংল্যান্ড দল।

ইসিবি পূর্ণ সময়ের ব্যাটিং, এবং পেস ও স্পিন বিভাগের জন্য আলাদা আলাদা বোলিং কোচ নিয়োগের জন্য ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছে। ১০ জানুয়ারির পর্যন্ত তারা আবেদন গ্রহণ করবে। সুতরাং, একটা বা একাধিক সিরিজের ভিত্তিতে বিশেষজ্ঞ পরামর্শদাতা নিয়োগ সম্ভবত এই শেষ তাদের। কালিসের আগে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য জোনাথন ট্রটকে ও দক্ষিণ আফ্রিকায় সীমিত ওভারের সিরিজের জন্য মার্কাস ট্রেসকোথিককে ব্যাটিং পরামর্শদাতা নিয়োগ করেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা সফরের পরেই পূর্ণাঙ্গ সফরে ভারতে আসার কথা ইংল্যান্ডের। আপাতত ইংল্যান্ড দলের সঙ্গে প্রাক্তন নাইট রাইডার্স কোচ কালিস ভারত সফরে আসতে পারেন বলে কোনও খবর নেই। যদিও পরে ছবিটা বদলাতেও পারে।

আন্তর্জাতিক ক্রিকেটে কালিসের বপুল অভিজ্ঞতা দলের কাজে লাগবে বলেই মনে করছে ইংল্যান্ড বোর্ড। ঝকঝকে টেস্ট কেরিয়ারে ৫৫.৩৭ গড়ে ১৩২৮৯ রান সংগ্রহ করেছেন কালিস। টেস্টে ২৯২টি উইকেট রয়েছেন প্রাক্তন প্রোটিয়া অল-রাউন্ডারের।

বন্ধ করুন