বাংলা নিউজ > ময়দান > KKR-কে IPL জেতানো কোচকে নিয়ে নিল সিডনি থান্ডার
ট্রেভর বেলিস। ছবি- টুইটার।
ট্রেভর বেলিস। ছবি- টুইটার।

KKR-কে IPL জেতানো কোচকে নিয়ে নিল সিডনি থান্ডার

  • ২০১১-১২ মরশুমে তাঁর অধীনেই বিগ ব্যাশ খেতাব জেতে সিডনি সিক্সার্স।

সাম্প্রতিককালের সবচেয়ে সফল কোচেদের অন্যতম ট্রেভর বেলিস। বিশ্বকাপ থেকে আইপিএল, কোচ হিসাবে একাধিক বড় টুর্নামেন্ট জেতার কৃতিত্ব রয়েছে তাঁর ঝুলিতে। এবার আসন্ন মরশুমের বিগ ব্যাশে সিডনি থান্ডারের ডাগ আউটে দেখা মিলবে তাঁর। 

তিন বছরের চুক্তিতে সিডনির ফ্রাঞ্চাইজির দায়িত্ব দেওয়া হয়েছে প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স ও বর্তমান সানরাইজার্স হায়দরাবাদের কোচকে। সাম্প্রতিক সময়ে সিডনির অপর ফ্রাঞ্চাইজি সিক্সার্স সাফল্য পেলেও থান্ডারের পারফর্ম্যান্স আশানুরূপ হয়নি। এপ্রিল মাসে পারিবারিক কারণে কোচের পদ থেকে সরে দাঁড়ান শেন বন্ড। এবার দলের ভাগ্য বদলাতে তাই অভিজ্ঞ বেলিসেই আস্থা রাখছে থান্ডার ফ্রাঞ্চাইজি।

কোচের দায়িত্ব পেয়ে খুশি বেলিসও। তিনি বলেন, ‘নিউ সাউথ ওয়েলস ক্রিকেটের সঙ্গে আবারও জুড়তে পেরে দারুণ লাগছে। যত বেশি সম্ভব ম্যাচ জেতা এবং দলকে ফাইনালে তোলাই আমার প্রধান লক্ষ্য। আশা করছি এ বছর মাঠে দর্শকরাও ফিরবে এবং আমরা দারুণ সমর্থন পাব।’

আইপিএলে কেকেআরের সঙ্গে দু'বার ট্রফি জেতার পাশাপাশি ইংল্যান্ড জাতীয় দলের হয়ে বিশ্বকাপ এবং এক দশক আগে সিক্সার্সের সঙ্গে বিগ ব্যাশ জেতারও অভিজ্ঞতা রয়েছে ৫৮ বছরের এই অজির। তাই কোচ হিসাবে তাঁকে দায়িত্ব দেওয়ার কারণটা সহজেই বোঝা যায়। সিডনির ঘরের লোক বেলিস থান্ডার দলের কোচ হওয়ায় খুশি নিউ সাউথ ওয়েলসের পুরুষ ক্রিকেটের প্রধান মাইকেল ক্লিঙ্গারও।

বন্ধ করুন