বাংলা নিউজ > ময়দান > কোভিড রিলিফে নিজের বেতনের পুরো অর্থ তুলে দিলেন মহমেডানের প্রাক্তন তরুণ কোচ ইয়ান ল
মহমেডান স্পোর্টিংয়ের প্রাক্তন তরুণ কোচ ইয়ান ল (ছবি: গুগল)
মহমেডান স্পোর্টিংয়ের প্রাক্তন তরুণ কোচ ইয়ান ল (ছবি: গুগল)

কোভিড রিলিফে নিজের বেতনের পুরো অর্থ তুলে দিলেন মহমেডানের প্রাক্তন তরুণ কোচ ইয়ান ল

  • কোভিড রিলিফে নিজের বেতনের পুরো অর্থ তুলে দিলেন মহমেডানের প্রাক্তন তরুণ কোচ ইয়ান ল। নেপাল সুপার লিগে খেলা ক্লাব বিরাটনগর সিটি এফসির হয়ে কোচিং করিয়েছেন ইয়ান ল। সেখান থেকে উপার্জিত সমস্ত অর্থ কোভিড রিলিফে দান করলেন তিনি। উপার্জিত অর্থের ৫০ শতাংশ ভারতের কোভিড রিলিফে এবং বাকি ৫০ শতাংশ নেপালের কোভিড রিলিফে দান করলেন।

কোভিড রিলিফে নিজের বেতনের পুরো অর্থ তুলে দিলেন মহমেডানের প্রাক্তন তরুণ কোচ ইয়ান ল। নেপাল সুপার লিগে খেলা ক্লাব বিরাটনগর সিটি এফসির হয়ে কোচিং করিয়েছেন ইয়ান ল। সেখান থেকে উপার্জিত সমস্ত অর্থ কোভিড রিলিফে দান করলেন তিনি। উপার্জিত অর্থের ৫০ শতাংশ ভারতের কোভিড রিলিফে এবং বাকি ৫০ শতাংশ নেপালের কোভিড রিলিফে দান করলেন। নেপালের ক্লাব বিরাটনগর সিটি এফসি কোভিড মোকাবিলায় একটি তহবিল গড়েছে। সেখানেই অনুদান করেন ইয়ান ল। ভারতের একটি স্বেচ্ছাসেবী সংস্থার কোভিড রিলিফে নিজের উপার্জিত অর্থের বাকি টাকা দান করলেন তিনি। এ প্রসঙ্গে ইয়ান ল বলেন, ‘করোনা মোকাবিলায় এখন আমাদের সবারই এগিয়ে আসা উচিত। নেপাল সুপার লিগে উপার্জিত সমস্ত অর্থই কোভিড রিলিফে দান করে বিপদের সময় মানুষের পাশে দাঁড়াতে পারলাম।’

কোভিড মোকাবিলায় প্রতিদিনই সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন কোনও না কোনও ক্রীড়া ব্যক্তিত্ব। বিরাট কোহলি থেকে ঋষভ পন্থ, সুনীল ছেত্রী থেকে বিশ্বনাথন আনন্দ করোনার প্রভাব রুখতে এগিয়ে এসেছেন প্রত্যেকেই। এ বার কোভিড মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ইয়ান ল। ২৮ বছরের সিকিমের তরুণ এই কোচ পঞ্জাব এফসি, মহমেডান স্পোর্টিং, আইজল এফসির মতো দলে কোচিং করানোর পরে নেপালের দল বিরাটনগর সিটি এফসির কোচিং দায়িত্ব সামলাচ্ছেন।  সেখান থেকেই তিনি যা রোজগার করেছেন তার অর্থ কোভিডের জন্য তুলে দিলেন তিনি। নিজের টুইটার হ্যান্ডেলের মাধ্যমে নিজের ভাবনার কথা জানান ইয়ান ল।

যেহেতু বর্তমানে নেপালের দলের সঙ্গে যুক্ত তিনি সেই কারণে বেতনের অর্ধেকটা নেপালের করোনার পরিস্থিতির জন্য দান করেন তিনি। আর বাকিটা নিজের দেশে ভারতের জন্য খরচ করেন। এমুহূর্তে কোভিডের সঙ্গে ইয়ন ল-এর এই উদ্যোগকে সকলেই কুর্নিশ জানাচ্ছেন। ইয়ন ল-এর সোশ্যাল মিডিয়াতে সকলেই শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন।   

আই লিগের বেশ কয়েকটি ক্লাবে কোচিং করানোর অফার রয়েছে ইয়ান ল-র কাছে। তবে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেননি তিনি। গত বার আইএসএলের কয়েকটি ফ্র্যাঞ্চাইজি দলের তরফ থেকে ভারতীয় অ্যাসিসট্যান্ট কোচের অফার ছিল তাঁর কাছে। শেষ পর্যন্ত মহমেডান স্পোর্টিংয়ে কোচিং করিয়েছিলেন তিনি।

বন্ধ করুন