বাড়ি > ময়দান > Covid-19: করোনায় মৃত্যু মোহনবাগানের হয়ে ময়দান মাতানো প্রাক্তন ফুটবলারের
ই হামসাকোয়া। ছবি- টুইটার।
ই হামসাকোয়া। ছবি- টুইটার।

Covid-19: করোনায় মৃত্যু মোহনবাগানের হয়ে ময়দান মাতানো প্রাক্তন ফুটবলারের

  • পরিবারের সদস্যরাও আক্রন্ত করোনা ভাইরাসে।

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন ফুটবলার ই হামসাকোয়া। কেরলের মালাপ্পুরমে শনিবার সকালে মৃত্যু হয় সন্তোষ ট্রফি খেলা প্রাক্তন ফুটবল তারকার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর।

ডিস্ট্রিক্ট মেডিক্যাল অফিসার কে সাকিনা জানান, হামসাকোয়ার পরিবারের আরও পাঁচজন সদস্য করোনা আক্রান্ত। তাঁদের চিকিৎসা চলছে মানজেরির মেডিক্যাল কলেজ হাসপাতালে।

স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, গত ২১ মে সপরিবারে সড়ক পথে মুম্বই থেকে ফেরেন হামসাকোয়া। সেই থেকে কোয়ারান্টাইনে ছিলেন তাঁরা। সবার আগে তাঁর পুত্রবধুর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। তাঁর স্ত্রী ও ছেলের মধ্যেও উপসর্গ দেখা দেয়। পরে হামসাকোয়ার নমুনাও পজিটিভ আসে। ক্রমশই প্রাক্তন ফুটবলারের শারীরিক অবস্থার অবনিত ঘটে। 

হামসাকোয়ার জীবন বাঁচানোর চেষ্টায় প্লাজমা থেরাপিও করা হয়। তবে তা কাজে আসেনি। শেষ দু'দিন ভেন্টিলেশনে থাকার পর শনিবার মৃত্যু হয় তাঁর।

১৯৮১-৮৬ পর্যন্ত মহারাষ্ট্রের হয়ে সন্তোষ ট্রফি খেলেছেন হামসাকোয়া। জাতীয় দলের হয়ে নেহরু কাপেরও অংশ নিয়েছেন। মোহনবাগানের হয়ে কলকাতা ময়দানেও খেলে গিয়েছেন তিনি। প্রতিনিধিত্ব করেছেন রেলওয়েজ ও টাটা স্পোর্টসের হয়েও।

হামসাকোয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রাক্তন ফুটবলার আইএম বিজয়ন। শোকের ছায়া ভারতীয় ফুটবলমহলে।

বন্ধ করুন