বাংলা নিউজ > ময়দান > হরমনপ্রীতদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রঞ্জির প্রাক্তন 'রানমেশিন' অমল মজুমদার

হরমনপ্রীতদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রঞ্জির প্রাক্তন 'রানমেশিন' অমল মজুমদার

মেয়েদের সিনিয়র জাতীয় দলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে অমল মজুমদার।

কয়েক দিন আগেই ভারতীয় বোর্ডের তরফে এই পদে আবেদনপত্র চাওয়া হয়েছিল। পরবর্তী কোচের জন্য কয়েকটি বিষয় বোর্ডের তরফে নির্দিষ্ট করে দেওয়া হয়। যদিও বয়সের বিষয়ে কোনও নিষেধাজ্ঞা ছিল না।

শুভব্রত মুখার্জি: রঞ্জি ট্রফির ইতিহাসে অন্যতম সফল ব্যাটার অমল মজুমদার। প্রাক্তন এই তারকা ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে রীতিমতো 'রান মেশিন' ছিলেন। মুম্বই দলের হয়ে তাঁর ব্যাট থেকে এসেছে একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস। সেই তিনি এগিয়ে রয়েছেন ভারতীয় সিনিয়র মহিলা দলের কোচ হওয়ার দৌড়ে। ঘরোয়া ক্রিকেটে কোচ হিসেবেও অভিজ্ঞতা রয়েছে তাঁর। মুম্বই রঞ্জি দলের কোচ হিসেবে কাজ করেছেন তিনি। পাশাপাশি আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের কোচিং স্টাফ হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

প্রসঙ্গত, ভারতীয় সিনিয়র মহিলা দলের কোচের দায়িত্বে ছিলেন প্রাক্তন ভারতীয় স্পিনার রমেশ পাওয়ার। তিনি ২০২২ সালের ডিসেম্বর মাসে এই দায়িত্ব থেকে সরে যান। তাঁকে বিসিসিআইয়ের তরফে নিয়ে আসা হয় বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে। ফলে ভারতীয় মহিলা দলের কোচের পদটি ফাঁকা পড়ে রয়েছে। এই পদের জন্য অমল মজুমদার আবেদনপত্র জমা করেছেন বলে জানা গিয়েছে বিসিসিআই সূত্রে।

আরও পড়ুন: মনে হচ্ছিল যেন রশিদ একাই খেলতে এসেছে- দলের বাকিদের তোপ হার্দিকের

কয়েক দিন আগেই ভারতীয় বোর্ডের তরফে এই পদে আবেদনপত্র চাওয়া হয়েছিল। পরবর্তী কোচের জন্য কয়েকটি বিষয় বোর্ডের তরফে নির্দিষ্ট করে দেওয়া হয়। যদিও বয়সের বিষয়ে কোনও নিষেধাজ্ঞা ছিল না। বিজ্ঞাপনে বলা হয়েছিল আবেনকারীকে ভারত বা অন্য দেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে আগে খেলতে হবে। কোচের আবেদনের জন্য কমপক্ষে এনসিএ-র 'সি' সার্টিফিকেট তাঁর কাছে থাকতে হবে। অথবা সমকক্ষ বিদেশি কোনও প্রতিষ্ঠান থেকে সার্টিফিকেট থাকতে হবে তাঁর। কমপক্ষে ৫০ টি প্রথম শ্রেণীর ম্যাচের অভিজ্ঞতা থাকতে হবে।

আরও পড়ুন: ক্রিকেটের স্ট্র্যাটেজিকে পরোয়া না করে ইতিহাস লিখছেন 'আত্মবিশ্বাসী' সূর্য, ড্রেসিংরুমের কাহিনি শোনালেন রোহিত

আবেদনকারীর কোন আন্তর্জাতিক দলকে এক মরশুমে অথবা ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে কোন দলকে দুই মরশুমে কোচিং করানোর অভিজ্ঞতা থাকতে হবে। অমল মজুমদারের এনসিএতেও কোচিং করার অভিজ্ঞতা রয়েছে। দুই মরশুম আগেই তাঁর প্রশিক্ষণে সৈয়দ মুস্তাক আলি ট্রফি জিতেছিল মুম্বই দল। ২০১৯ সালে ভারতে সফরকারী দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটিং কোচ হিসেবেও কাজ করেছেন তিনি। ৪৮.১৩ গড়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে অমল মজুমদার করেছিলেন ১১,১৬৭ রান। বিসিসিআই এমন একজনকেই কোচ হিসেবে চাইছেন, যিনি শক্তিশালী দল গড়তে পারেন ভবিষ্যতে। ফলে বিশেষজ্ঞরা মনে করছেন, এই দৌড়ে এগিয়ে রয়েছেন অমল মজুমদার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে? গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের ফোনে স্প্যাম কল রুখতে এবার TRAI-র সঙ্গে প্রস্তুতি নিচ্ছে RBI ও স্বরাষ্ট্রমন্ত্রক

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.