বাংলা নিউজ > ময়দান > ইতিহাস গড়লেন বাংলাদেশের প্রাক্তন পেস বোলিং কোচ! ইয়র্কশায়ারের প্রথম কৃষ্ণাঙ্গ কোচ ওটিস গিবসন
ওটিস গিবসন

ইতিহাস গড়লেন বাংলাদেশের প্রাক্তন পেস বোলিং কোচ! ইয়র্কশায়ারের প্রথম কৃষ্ণাঙ্গ কোচ ওটিস গিবসন

  • ইংলিশ কাউন্টির আলোচিত দল ইয়র্কশায়ারে প্রধান কোচের দায়িত্ব পেলেন ওটিস গিবসন। নতুন ভূমিকায় নাম লিখিয়েই ইতিহাস গড়েছেন বাংলাদেশের প্রাক্তন পেস বোলিং কোচ।

ইংলিশ কাউন্টির আলোচিত দল ইয়র্কশায়ারে প্রধান কোচের দায়িত্ব পেলেন ওটিস গিবসন। নতুন ভূমিকায় নাম লিখিয়েই ইতিহাস গড়েছেন বাংলাদেশের প্রাক্তন পেস বোলিং কোচ। ইয়র্কশায়ারের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ প্রধান কোচ নিযুক্ত হলেন ওটিস গিবসন। ইংলিশ কাউন্টিতে নতুন ক্যারিয়ার শুরু করতে চলেছেন প্রাক্তন ক্যারিবিয়ান পেসার গিবসন। আজিম রফিকের করা বর্ণবাদের অভিযোগের পরে গত মাসে চাকরি হারান ইয়র্কশায়ারের সর্বশেষ প্রধান কোচ অ্যান্ড্রু গল। ফাঁকা পড়ে থাকা কোচের পদে ইয়র্কশায়ারের টিম ম্যানেজমেন্ট নিয়োগ করেছেন বাংলাদেশের প্রাক্তন সাফল বোলিং কোচ গিবসনকে।

বাংলাদেশে গিবসনের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় টাইগারদের কোচিং প্যানেল থেকে সরে দাঁড়ান গিবসন। গিবসন নিজেই জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে আর চুক্তি নবায়ন করতে চান না তিনি। এরপরই গিবসন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতান্সের সঙ্গে যুক্ত হন। মুলতান সুলতান্সের বোলিং ও সহকারী কোচ হিসেবে দায়িত্ব পান তিনি। এই ভূমিকায় গিবসনকে দেখা যাবে অল্প কিছু দিন। এই কিংবদন্তি বোলিং কোচের সঙ্গে ইয়র্কশায়ার ৩ বছরের চুক্তি করেছে।

নতুন চাকরিতে যোগ দেওয়ার আগে উচ্ছ্বসিত গিবসন বলেন, ‘আমি সম্মানিত বোধ করছি, একই সঙ্গে অনেক রোমাঞ্চিত। ইংলিশ কাউন্টি ক্রিকেটে অন্যতম সম্মানজনক দায়িত্ব এটা, তাই আমি মেধাবী সব ক্রিকেটারের সাথে কাজ করতে মুখিয়ে আছি।’ গিবসনকে কোচ হিসেবে নিয়োগ করে ইয়র্কশায়ার নতুন সূর্যোদয়ের ইঙ্গিত দিল।

বন্ধ করুন