বাড়ি > ময়দান > ENG vs PAK: মাঠে জুতো বইছেন প্রাক্তন অধিনায়ক! পাক টিম ম্যানেজমেন্টকে তোপ আখতারের
দ্বাদশ ব্যক্তির ভূমিকায় সরফরাজ। ছবি- স্ক্রিনগ্র্যাব (টুইটার)।
দ্বাদশ ব্যক্তির ভূমিকায় সরফরাজ। ছবি- স্ক্রিনগ্র্যাব (টুইটার)।

ENG vs PAK: মাঠে জুতো বইছেন প্রাক্তন অধিনায়ক! পাক টিম ম্যানেজমেন্টকে তোপ আখতারের

  • নেটিজেনদের একাংশ অবশ্য সরফরাজ এতদিনে জল বওয়ার নিরিখে ব্র্যাডম্যান, পন্টিং, ধোনি, সচিন, কোহলিদের সমকক্ষ হয়ে উঠলেন বলে ব্যঙ্গ শুরু করেছে।

যখন জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন, এক দফা আওয়াজ উঠেছিল সরফরাজ আহমেদের সমর্থনে। যখন কামব্যাক করলেন জাতীয় দলে, আরও একবার সহানুভুতির ঢেউ তাঁর দিকেই।

ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে পাকিস্তানের প্লেয়িং ইলেভেনে জায়গা হয়নি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী প্রাক্তন পাক অধিনায়কের। ম্যাচের দ্বিতীয় দিনে সরফরাজকে দ্বাদশ ব্যক্তি হিসেবে মাঠে জল ও সতীর্থ খেলোয়াড়ের জন্য জুতো বয়ে নিয়ে যেতে দেখা যায়।

ইনিংসের ৭১তম ওভারে সরফরাজকে দিয়ে শান মাসুদের জুতো বওয়ানোর ছবি মোটেও পছন্দ হয়নি প্রাক্তন পাক স্পিডস্টার শোয়েব আখতারের। তিনি টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না। তাঁর মতে, এটা সরফরাজের পক্ষে অত্যন্ত অপমানজনক।

আখতার বলেন, ‘ছবিটা আমার একেবারেই পছন্দ হয়নি। এমন একজন প্লেয়ারের সঙ্গে এরকম ব্যবহার করা উচিত নয়, যে কিনা চার বছর দেশকে নেতৃত্ব দিয়েছে এবং দেশের হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। তোমরা তাকে দিয়ে জুতো বওয়াচ্ছ! যদি ও নিজে থেকেও এটা করে থাকে, তবে সরফরাজকে আটকানো উচিত ছিল। ওয়াসিম আক্রম কখনই আমার জন্য জুতো নিয়ে আসেনি।’

আখতার আরও যোগ করেন, ‘এতেই বোঝা যায় সরফরাজ কতটা দুর্বল। সেকারণেই কোচ মিকি আর্থার ওর উপর ছড়ি ঘুরিয়েছে। মাঠে জুতো বয়ে নিয়ে যাওয়ার মধ্যে খারাপ কিছু নেই। তবে একজন প্রাক্তন অধিনায়ককে দিয়ে সেটা করানো কখনই উচিত নয়।’

সরফরাজের মাঠে জুতো বয়ে নিয়ে যাওয়ার ঘটনায় নেটিজেনদেরও দ্বিধাবিভক্ত দেখাচ্ছে। একদলের মত, ক্রিকেটে এটা স্বাভাবিক ঘটনা। অতীতে ব্র্যাডম্যান, পন্টিং, সচিন, ধোনিদেরও মাঠে জল বইতে দেখা গিয়েছে।

আবার অন্যদলকে সমর্থন করতে দেখা যাচ্ছে আখতারের মতকে। সরফরাজের সঙ্গে এটা অত্যন্ত অপমানজনক ব্যবহার বলেই মনে করছেন তাঁরা।

যদিও তৃতীয় একদল মানুষকেও দেখা যাচ্ছে, যাঁরা এতদিনে সরফরাজ জল বওয়ার নিরিখে ব্র্যাডম্যান, পন্টিং, ধোনি, সচিন, বিরাট কোহলিদের সমকক্ষ হয়ে উঠলেন বলে ব্যঙ্গ করতে শুরু করেছেন।

বন্ধ করুন