বাংলা নিউজ > ময়দান > ওয়েস্ট ইন্ডিজ সফরেই বাবর আজমের অগ্নিপরীক্ষা হতে চলেছে, দাবি প্রাক্তন পাক কিপারের
বাবর আজম।
বাবর আজম।

ওয়েস্ট ইন্ডিজ সফরেই বাবর আজমের অগ্নিপরীক্ষা হতে চলেছে, দাবি প্রাক্তন পাক কিপারের

  • পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার রশিদ লতিফ মনে করছেন, ওয়েস্ট সফরের উপর বাবর আজমের অধিনায়কত্ব নির্ভর করছে। যদি সেই সফরেও খারাপ ভাল হয়, সে ক্ষেত্রে হয়তো নেতৃত্ব থেকে সরে যেতে হকে পারে তাঁকে।

অধিনায়ক হিসেবে শুরুটা ভাল করলেও, ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচে পাকিস্তানের বিশ্রি পারফরম্যান্সের পর বাবর আজমকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। তাঁর নেতৃত্বে নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার রশিদ লতিফ মনে করছেন, ওয়েস্ট সফরের উপর বাবর আজমের অধিনায়কত্ব নির্ভর করছে। যদি সেই সফরেও খারাপ ভাল হয়, সে ক্ষেত্রে হয়তো নেতৃত্ব থেকে সরে যেতে হকে পারে তাঁকে।

একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময়ে লতিফ বলছিলেন, ‘পুরো টিমের সমর্থন রয়েছে বাবর আজমের সঙ্গে। কিন্তু এই সিরিজে (ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে) ওর পারফরম্যান্স সমর্থনযোগ্য নয়। ওরা এর আগে কিছু সিরিজ জিতেছে। এই সিরিজে ওরা খারাপ পারফরম্যান্স করেছে। কিন্তু আমাদের উচিত বাবরকে আরও একটু সুযোগ দেওয়া। এই টি-টোয়েন্টি সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফলের উপরেই বাবরের নেতৃত্ব অনেকাংশে নির্ভর করছে।’

এরই সঙ্গে লতিফ যোগ করেছেন, ‘যদি ওয়েস্ট ইন্ডিজ সফরেও খুব খারাপ পারফরম্যান্স হয়, তা হলে বাবর আজমকে সম্ভবত নেতৃত্ব ছেড়ে দিতে হবে। হয়তো ওকেই সরে যেতে বলা হবে, অথবা ও নিজে থেকেই সরে যাবে।’

শেষ বার দীর্ঘ দিন পাকিস্তানের একদিনের দলের দায়িত্বে ছিলেন সরফরাজ আহমেদ। তিনি ২০১৫-'১৯-এর মধ্যে ৫০টি একদিনের ম্যাচে অধিনায়কত্ব করেছেন। ২০১৯ বিশ্বকাপের পর মহম্মদ হাফিজ এবং ইমাদ ওয়াসিমকে দায়িত্ব দিয়ে চেষ্টা করা হয়েছিল। তবে তাঁরা ব্যর্থ হলে আজমের হাতে দলের দায়িত্ব তুলে দেওয়া হয়। 

একদিনের সিরিজে হারের পর, ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তান। এবং ৩১ রানে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ তারা জিতে গিয়েছে।

বন্ধ করুন