বাংলা নিউজ > ময়দান > ‘তিনি অস্ট্রেলিয়ায় দারুণ সফল;’ প্রাক্তন পাক অধিনায়কের মতে T20 বিশ্বকাপে সুযোগ দেওয়া উচিত ধাওয়ানকে
ভারতীয় জার্সিতে শিখর ধাওয়ান (ছবি:গেটি ইমেজ)

‘তিনি অস্ট্রেলিয়ায় দারুণ সফল;’ প্রাক্তন পাক অধিনায়কের মতে T20 বিশ্বকাপে সুযোগ দেওয়া উচিত ধাওয়ানকে

  • পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট মনে করেন, ধাওয়ানকে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা উচিত। তিনি এই কথার পিছনে যুক্তি দিয়েছেন। সলমন মনে করেন যে শিখর অস্ট্রেলিয়ার পিচে খুবই সফল।

এই বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার জন্য ইতিমধ্যেই দল তৈরি করা শুরু করে দিয়েছে ভারত। তবে আইসিসি-র টুর্নামেন্টের আগে ভারতকে প্রায় ১৪টি T20 ম্যাচ খেলতে হবে। তাই দল নিয়ে এখন পরীক্ষা চলছে। সে কারণেই ওপেনারদের মধ্যে রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ এবং কেএল রাহুলের মতো ওপেনাররা দলে এসেছেন। এর ফলে আসন্ন ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের টি টোয়েন্টি দল থেকে শিখর ধাওয়ানকে বাদ দেওয়া হয়েছে। কিন্তু পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট বলেন এটা হওয়া উচিত নয়।   

গত বছর সংযুক্ত আরব আমির শাহিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দলে ধাওয়ানকেও রাখা হয়নি। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট মনে করেন, ধাওয়ানকে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা উচিত। তিনি এই কথার পিছনে যুক্তি দিয়েছেন। সলমন মনে করেন যে শিখর অস্ট্রেলিয়ার পিচে খুবই সফল।

সলমন বাট তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘এটা সম্ভব। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে তিনি দুর্দান্ত ফর্মে ছিলেন, যেখানে তিনি দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। এমনকি যখন অস্ট্রেলিয়ায় ওডিআই বিশ্বকাপ খেলা হয়েছিল, ধাওয়ান সেখানকার পিচে খুব সফল ছিলেন। ধাওয়ান পিছনের পায়ে ভালো খেলেন। তার পুল এবং কাট শটগুলি দুর্দান্ত এবং সে কারণেই আমি মনে করি ভারতীয় দলে তার সুযোগ পাওয়া উচিত।’ দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি ওয়ানডেতে দুটি হাফ সেঞ্চুরি করেছিলেন ধাওয়ান। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আগে তিনি করোনায় আক্রান্ত হয়ে প্রথম দুই ম্যাচে দলের ছিলেন না। কিন্তু শেষ ম্যাচে দলে ফিরেছেন তিনি।

বন্ধ করুন