বাংলা নিউজ > ময়দান > তাহলে কি কপিল, জাহিরের থেকেও ভাল বুমরাহ? ইনজামামের কথায় উঠল প্রশ্ন

তাহলে কি কপিল, জাহিরের থেকেও ভাল বুমরাহ? ইনজামামের কথায় উঠল প্রশ্ন

উইকেট নেওয়ার পরে মহম্মদ শামিকে নিয়ে ঘিরে ভারতীয় দলের উচ্ছ্বাস (ছবি:রয়টার্স)  (Action Images via Reuters)

ভারত বনাম ইংল্যান্ড টেস্টে সিরিজের প্রথম ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ইংল্যান্ডের ২০টা উইকেট শিকার করেছেন ভারতের চার পেস বোলার। যা দেখে ভারতীয় পেস বোলারদের উচ্চ প্রশংসা করলেন ইনজামাম। অতীতের সঙ্গে বর্তমানের তুলনা করলেন তিনি।

ভারতের বর্তমান পেস বোলিং আক্রমণ দেখে হতবাক পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। জসপ্রীত বু্মরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুরের মতো পেস বোলারকে দেখে প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। ভারত বনাম ইংল্যান্ড টেস্টে সিরিজের প্রথম ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ইংল্যান্ডের ২০টা উইকেট শিকার করেছেন ভারতের চার পেস বোলার। ভারতীয় স্পিনারের খাতায় একটিও উইকেট নেই, যা দেখে ভারতীয় পেস বোলারদের উচ্চ প্রশংসা করলেন ইনজামাম। অতীতের সঙ্গে বর্তমানের তুলনা করলেন তিনি।

ইনজামাম জানান, ‘বুমরাহ প্রথম ইনিংসে চারটি উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে ব্যাকফুটে করে দিয়েছিলেন। জো রুট প্রথম ইনিংসেও ফিফটি করেছিলেন ঠিকই কিন্তু বুমরাহ তাঁকে সমস্যায় রেখেছিলেন। মহম্মদ শামি এবং সিরাজের মতো অন্য পেসাররাও দারুণ। এমন ভারতীয় পেস বোলিং-এর লাইন-আপ আমি কখনও দেখিনি। অতীতেও টিম ইন্ডিয়া খুব ভাল ফাস্ট বোলার তৈরি করেছে ঠিকই, কিন্তু বর্তমান ভারতীয় পেসাররা সত্যি প্রকৃতি মানের আক্রমণাত্মক ফাস্ট বোলার। যখন আপনার আক্রমণাত্মক পেসার থাকে, তখন এই ধরনের পারফরম্যান্স আসতে বাধ্য।’

ভারত বনাম ইংল্যান্ডের টেস্টে বর্তমানে চালকের আসনে রয়েছে ভারত। আর তার জন্য অবশ্যই কৃতিত্ব দিতে হবে ভারতীয় পেস বোলারদের। কারণ ভারত-ইংল্যান্ডের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দুই ইনিংস মিলিয়ে বুমরাহ নিয়েছেনন ৯টি উইকেট, মহম্মদ শামি নিয়েছেন ৪টি উইকেট, শার্দুল ঠাকুরের শিকার ৪টি উইকেট এবং মহম্মদ সিরাজ নিয়েছেন তিনটি উইকেট। এই তথ্যই বলে দিচ্ছে বর্তমানে ভারতীয় পেস আক্রমণ কতটা শক্তিশালী।

বুমরাহদের নিয়ে বলতে গিয়ে ইনজামাম উল হক আরও বলেন, ‘প্রথম দিনে ভারতের পেস বোলিংয়ের কারণে, টিম ইন্ডিয়া সিরিজে ছন্দ পেয়েছে। সঠিক উপায়ে তারা ইংল্যান্ডকে ব্যাকফুটে ফেলে দিয়েছে। উপমহাদেশীয় বোলারদের প্রায়ই প্রথম টেস্টে কঠিন মনে হয় তবে ইংল্যান্ডে বোলিং করার ব্যপারটা আলাদা। তবু টিম ইন্ডিয়ার বোলাররা ইংল্যান্ডের ব্যাটিংকে হতাশ করে দিয়েছে।’

বন্ধ করুন