বাংলা নিউজ > ময়দান > কোহলির বিতর্কিত আউট নিয়ে গর্জে উঠলেন প্রাক্তন পাক ক্রিকেটার! আম্পায়ারদের মান নিয়ে প্রশ্ন তুললেন
কোহলির বিতর্কিত আউট (ছবি:টুইটার)
কোহলির বিতর্কিত আউট (ছবি:টুইটার)

কোহলির বিতর্কিত আউট নিয়ে গর্জে উঠলেন প্রাক্তন পাক ক্রিকেটার! আম্পায়ারদের মান নিয়ে প্রশ্ন তুললেন

  • ম্যাচের প্রথম ইনিংসে, তৃতীয় আম্পায়ার বীরেন্দ্র শর্মা রিভিউতে বিরাট কোহলিকে এলবিডব্লিউ আউট দিয়েছিলেন। ব্যাটে লেগে বল প্যাডে লেগেছিল তা স্পষ্ট। এরপরেই সমালোচনার ঝড় ওঠে। সেই প্রসঙ্গেই এবার মুখ খোলেন সলমন বাট।

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত মুম্বই টেস্টে চাপে ছিলেন আম্পায়াররা, এমনটাই মনে করেন পাকিস্তান দলের প্রাক্তন অধিনায়ক সলমন বাট। তিনি বিশ্বাস করেন এই ম্যাচ চলাকালীন অনফিল্ড আম্পায়াররা ও তৃতীয় আম্পায়ার অনেক চাপের মধ্যে ছিলেন। সলমন বাট মনে করেন, যখন বিরাট কোহলিকে আউট দেওয়া হয়েছিল তখন আম্পায়াররা খুব নার্ভাস ছিলেন। সেই কারণেই তারা বল ট্র্যাকিং পরীক্ষা করতেই ভুলে গিয়েছিলেন। ম্যাচের প্রথম ইনিংসে, তৃতীয় আম্পায়ার বীরেন্দ্র শর্মা রিভিউতে বিরাট কোহলিকে এলবিডব্লিউ আউট দিয়েছিলেন। ব্যাটে লেগে বল প্যাডে লেগেছিল তা স্পষ্ট। এরপরেই সমালোচনার ঝড় ওঠে। সেই প্রসঙ্গেই এবার মুখ খোলেন সলমন বাট।

ইউটিউব চ্যানেলে আলোচনার সময় সলমন বাট বলেন, ‘আমরা জানি, ম্যাচে অনেক সিদ্ধান্তই সঠিক ছিল না। বিরাট কোহলির আউট হওয়া নিয়েও ছিল সংশয়। আম্পায়ারকে বেশ নার্ভাস দেখাচ্ছিল। একটা সময় ছিল যখন বিরাট কোহলি আউট হওয়ার সময় আম্পায়াররা বল ট্র্যাকিং পরীক্ষা করতেই ভুলে গিয়েছিলেন। যাতে জানা যায় বল উইকেটে আঘাত করছিল কি না। সেই পরীক্ষায় স্পষ্ট দেখা যাচ্ছিল বল প্রথমে ব্যাটে লেগেছিল, তারপরই প্যাডে লেগেছিল। তা সত্ত্বেও এটিকে আউট দেওয়া হয়। বলা হয়েছে যে উপলব্ধ টিভি ফুটেজ চূড়ান্ত নয়।’

সলমন বাট আরও বলেন, ‘এটা পরিষ্কার এবং এটা সত্যি যে বল প্রথমে ব্যাটে লেগেছিল তারপর প্যাডে লেগেছিল। আমি মনে করি যে এটার জন্য কোনও সফ্ট সিগনালের প্রয়োজন ছিল। আম্পায়াররা নিজের মান অনুযায়ী কাজ করেননি।’ বল-ট্র্যাকিং পরীক্ষা না করার ভুলের খেসারত দিতে হয়েছিল বিরাট কোহলিকে। এবার ভারত অধিনায়কের পাশে দাঁড়ালেন প্রাক্তন পাক অধিনায়ক।

বন্ধ করুন