বাংলা নিউজ > ময়দান > সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপের শিকার হয়ে ICC-র নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন আখতার
আইসিসির দিকে আঙুল তুলছেন আখতার। ছবি- টুইটার।
আইসিসির দিকে আঙুল তুলছেন আখতার। ছবি- টুইটার।

সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপের শিকার হয়ে ICC-র নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন আখতার

  • চার বলে স্টিভ স্মিথকে আউট করবেন, শোয়েবের এই দাবিকেই ট্রোল করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।

সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপের শিকার হয়ে আইসিসির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন শোয়েব আখতার। প্রাক্তন পাক স্পিড স্টারের স্পষ্ট মত, কীভাবে রাষ্ট্র বিশেষের স্বার্থ রক্ষার চেষ্টা করা হয় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থায়, সেটারই প্রমাণ পাওয়া গেল সোশ্যাল মিডিয়ায়।

আইসিসি অতীত ও বর্তমানের কয়েক জোড়া তারকাকে পাশাপাশি রেখে সম্ভাব্য ডুয়েল প্রসঙ্গে মতামত জানতে চায় অনুরাগীদের। যেখানে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের সঙ্গে শোয়েব আখতারের দ্বৈরথ কেমন হতে পারে, তা জানতে চাওয়া হয়। 

এই টুইটের প্রেক্ষিতেই আখতার রি-টুইটে জানান, এখনকার দিনে তিনি স্মিথকে তিনটি ভয়ানক বাউন্সার দিতেন এবং চতুর্থ বলে উইকেট তুলে নিতেন অজি তারকার।

চার বলে স্মিথকে আউট করার আখতারের এই দাবি হাস্যকর মনে হয় আইসিসির। তারা একটি ব্যঙ্গাত্মক ছবির সিরিজের মাধ্যমে বিদ্রুপ করে আখতারকে। বাস্কেটবল তারকা মাইকেল জর্ডনের দু'টি মুখভঙ্গিমার সঙ্গে আখতারের টুইটের ছবি পোস্ট করে আইসিসি। বিষয়টা এমন দাঁড়ায় যে, আখতারের এমন দাবি শুনে হাসছেন বাস্কেটবল তারকা।

আখতার আইসিসি এমন ট্রোলের জবাবেই পালটা টুইট করেন। তিনি লেখেন, ‘এটা প্রতীকী টুইট। বোঝা যাচ্ছে কীভাবে আইসিসি নিরপেক্ষতা জানালা দিয়ে ছুঁড়ে ফেলেছে। বিশেষত, কীভাবে রাষ্ট্র বিশেষের স্বার্থ রক্ষার চেষ্টা চলে সেখানে, সেটাই দেখা যাচ্ছে।’

পরে আরও একটি টুইটে কিছু পুরনো ভিডিও পোস্ট করেন আখতার, যেখানে একের পর এক ব্যাটসম্যানকে বাউন্সারে আহত করতে দেখা যাচ্ছে তাঁকে। ক্যাপশনে শোয়েব লেখেন, ‘প্রিয় আইসিসি, দয়া করে কোনও মিম বা ইমোজি খুঁজে বার করো। দুঃখিত, আমি এমন কিছু খুঁজে পাইনি। সবটাই যথাযথ ভিডিও।’

বন্ধ করুন