বাংলা নিউজ > ময়দান > কেন ভারতীয়দের জন্য প্রার্থনা করছেন শোয়েব আখতার?
শোয়েব আখতারের ফাইল ছবি (ছবি:দ্য স্পোর্টসরাশ)
শোয়েব আখতারের ফাইল ছবি (ছবি:দ্য স্পোর্টসরাশ)

কেন ভারতীয়দের জন্য প্রার্থনা করছেন শোয়েব আখতার?

ভারতীয়দের পাশে আছেন শোয়েব আখতার! মিশ্র প্রতিক্রিয়া সোশ্যাল মিডিয়াতে। অনেকের প্রশ্ন তাহলে কি বিশ্ব দরবারে ভারতকে ছোট করার জন্যই শোয়েবের প্রার্থনার নাটক! নাকি এটা শোয়েবের ফলোয়ার্স বাড়ানোর স্টান্ট। অনেকে আবার বাইশ গজের রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে ধন্যবাদও জানিয়েছেন।

ভারতীয়দের জন্য প্রার্থনা করছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শোয়েব আখতার! ভারতীয়দের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন তিনি। কোভিডের বিরুদ্দে লড়াইয়ে সব ঠিক হওয়ার জন্য নিজের ইষ্ট দেবতার কাছে উপাসনাও করছেন। নিজের টুইটারের এমন কথা লিখতেই ভাইরাল হয়ে যান শোয়েব আখতার। বাইশ গজের বাইরে ফের চর্চায় চলে আসেন তিনি।  

কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই পরিস্থিতি বেহাল হয়েছে ভারতে। হাসপাতেলর অভাব, অক্সিজেনের অভাব দেখা দিচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে। প্রতি মুহূর্তে অসুস্থ হচ্ছেন রেকর্ড সংখ্যক মানুষ। প্রিয় মানুষদের হারাচ্ছেন অনেকেই। সেই খবর দেশ থেকে বিদেশের সংবাদ পত্রেও বারবার ভেসে উঠছে।

এমন অবস্থায় নিজের টুইটারে শোয়েব লেখেন, ‘ভারতীয়দের জন্য প্রার্থনা করছি। আমি মনে করি খুব শীঘ্রই সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে এবং ওদের সরকার এমন খারাপ পরিস্থিতি থেকে তারতারি বেরিয়ে আসবে। আমরা সকলে একসঙ্গে আছি।’

শোয়েবের এই বার্তার পরে সোশ্যাল মিডিয়াতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকেই শোয়েব আখতারকে এই বার্তার জন্য ধন্যবাদ দিয়েছেন, অনেকে আবার শোয়েবকে এক হাত নিয়েছেন। অনেকে লিখেছেন শোয়েব নিজের দেশকে দেখুন। নিজেরা সুস্থ থাকুন। অনেকে আবার নিজের টুইটারের মাধ্যমে বোঝাতে চেয়েছেন এটা শোয়েবের পাবলিসিটি স্টান্ট। অনেকে মনে করেন বিশ্ব দরবারে ভারতকে ছোট করতে চেয়েছেন বাইশ গজের রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, বোঝাতে চেয়েছেন ভারতে কত সংখ্যক কোভিড ছড়িয়েছে।

তবে যে যাই বলুক, মাঠের মধ্যে ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা যতই একে অন্যের শত্রু হোন না কেন, মাঠের বাইরে তাঁদের চরিত্র একেবারেই আলাদা। তাঁরা বন্ধুর মতোই থাকেন। আর মাঠের লড়াইয়ের বাইরে দু দেশের ক্রিকেটাররা এক অন্যের সমস্যায় পাশে দাঁড়ান। সেটাই প্রমাণ দিলেন শোয়েব। এটাই তো সকল প্লেয়ারদের গেম স্পিরিট।  

 

বন্ধ করুন